নয়াদিল্লি [ভারত], উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি শুক্রবার জাতীয় রাজধানীতে উত্তর-পূর্ব অঞ্চলের কেন্দ্রীয় যোগাযোগ ও উন্নয়ন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সঙ্গে দেখা করেছেন।

এই সময়, মুখ্যমন্ত্রী রাজ্যের গ্রামীণ এলাকায় যোগাযোগ পরিষেবা জোরদার করার জন্য তাঁর সাথে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

এই উপলক্ষে, মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় মন্ত্রীকে বিএসএনএল-এর 481 টাওয়ার স্থাপনের জন্য জমি অধিগ্রহণের জন্য এবং গুঞ্জিতে স্থাপিত টাওয়ারগুলি পরিচালনা করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপের নির্দেশ দিতে নৈনিতালের তালিতালে অবস্থিত পোস্ট অফিসটি স্থানান্তর করার জন্য অনুরোধ করেছিলেন।

এর আগে বৃহস্পতিবার, ধামি নয়াদিল্লিতে কেন্দ্রীয় বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী রাম মোহন নাইডু কিঞ্জারপু-এর সাথেও দেখা করেছিলেন।

এই উপলক্ষ্যে মুখ্যমন্ত্রী অনুরোধ করেছেন যে কেন্দ্রীয় মন্ত্রী শীঘ্রই উধম সিং নগর জেলার পন্তনগর বিমানবন্দর সম্প্রসারণের প্রক্রিয়া শুরু করুন।

পাশাপাশি দেরাদুনে জলি গ্রান্ট বিমানবন্দরের সম্প্রসারণ এবং বিমানবন্দরটিকে আন্তর্জাতিক বিমানবন্দরের মর্যাদা দেওয়ার জন্য অনুমতি দেওয়ার প্রক্রিয়া ত্বরান্বিত করারও অনুরোধ করেন মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার, ধামি নয়াদিল্লিতে কেন্দ্রীয় সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রী নীতিন গড়কড়ির সাথেও দেখা করেছিলেন

বৈঠকে উত্তরাখণ্ডে সড়ক যোগাযোগ বাড়ানোর জন্য চলমান এবং প্রস্তাবিত প্রকল্পগুলির উপর দৃষ্টি নিবদ্ধ করা হয়েছে।

আলোচনার সময়, মুখ্যমন্ত্রী ধামী রাজ্যে রাস্তার পরিকাঠামো উন্নত করার গুরুত্বের উপর জোর দেন। তিনি অনুরোধ করেছিলেন যে মন্ত্রী গড়করি 2016 সালে নীতিগতভাবে জাতীয় সড়কের স্থিতিতে আপগ্রেড করা ছয়টি রুটের জন্য বিজ্ঞপ্তি জারি করেন।