বুদাপেস্ট, বিশ্বের চার নম্বর গ্র্যান্ডমাস্টার অর্জুন এরিগাইসি বহু গেমে তার ষষ্ঠ জয় নথিভুক্ত করেছেন কারণ ভারতীয় দল সোমবার এখানে চলমান 45 তম দাবা অলিম্পিয়াডে ষষ্ঠবার জয় পেতে প্রস্তুত ছিল।

ষষ্ঠ রাউন্ডে ভারতীয় পুরুষদের জন্য কঠিন লড়াইয়ের দিন হয়ে উঠলে রাশিয়ান-হাঙ্গেরিয়ান-সজুগিরভ সানানকে এরিগাইসি গোল করেছিলেন।

শীর্ষ বোর্ডে, ডি গুকেশ শীর্ষস্থানীয় হাঙ্গেরিয়ান রিচার্ড র্যাপোর্টের বিরুদ্ধে কালো হিসাবে একটি সহজ ড্র ​​খেলেছে। এরিগাইসি সানান সজুগিরভের বিরুদ্ধে জিতেছিলেন যখন প্রাগ্নানান্ধা প্রাক্তন গ্রেট পিটার লেকোর সাথে শান্তি স্বাক্ষর করার সিদ্ধান্ত নিয়েছিলেন।

বিদিত গুজরাথি বেঞ্জামিন গ্লেদুরার বিরুদ্ধে জয়ের জন্য সেট করায়, ভারতীয় পুরুষরা 3-1 ব্যবধানে জিততে প্রস্তুত ছিল যা তাদেরকে ইভেন্টে একমাত্র নেতা করে তুলবে কারণ চীন একটি উত্সাহী ভিয়েতনামী দলের সাথে গোল করে ড্র করেছিল। আরেকটি দুর্দান্ত 2-2 ফলাফল।

মহিলাদের বিভাগে, দিব্যা দেশমুখ এলেনা ড্যানিয়েলিয়ানকে আর্মেনিয়ার বিরুদ্ধে প্রাথমিক লিড পেতে সাহায্য করার জন্য অত্যন্ত প্রয়োজনীয় জয়টি করেছেন।

ডি হরিকা প্রথম বোর্ডে লিলিত এমক্রচিয়ানের সাথে একটি ড্র খেলেন এবং আর বৈশালী মারিয়াম ম্কৃতচিয়ানের সাথে ড্র করেন।

দলটি 2-1 ব্যবধানে এগিয়ে থাকায়, তানিয়া সচদেব এটিকে শক্তিশালী অবস্থান থেকে নিরাপদে খেলেন এবং আন্না সারগাসিয়ানের সাথে চতুর্থ বোর্ডে একটি ড্র খেলেন যাতে ভারত 2.5-1.5 জিততে সহায়তা করে। orr PDS PDS

পিডিএস