মুম্বাই, শিবসেনা (ইউবিটি) প্রধান উদ্ধব ঠাকরে মঙ্গলবার বলেছেন যে মহারাষ্ট্র বিধান পরিষদের বিরোধী দলের নেতা আম্বাদাস দানভেকে বরখাস্ত করার সিদ্ধান্ত একতরফা এবং একটি পূর্ব পরিকল্পিত ষড়যন্ত্র।

সাংবাদিকদের সাথে কথা বলার সময়, ঠাকরে বলেন, স্থগিত হওয়ার আগে দানভেকে তার পক্ষ উপস্থাপনের কোনো সুযোগ দেওয়া হয়নি।

ঠাকরে বলেছিলেন, শিবসেনা (ইউবিটি) প্রধান হিসাবে, তিনি দানভের করা মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছিলেন যদি এটি মহিলাদের আঘাত করে, তবে এই ধরনের মন্তব্য করার জন্য ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এবং শিবসেনা নেতাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছিল তা জিজ্ঞাসা করেছিলেন। বাড়ির বাইরে।

"রেজোলিউশন নিয়ে আলোচনা করার প্রয়োজন ছিল (দানভেকে স্থগিত করার), কিন্তু এটি নিয়ে কোন আলোচনা হয়নি," তিনি বলেছিলেন।

তিনি বলেছিলেন যে বিধান পরিষদ নির্বাচনে তার দলের বিজয়কে ছাপিয়ে যাওয়ার জন্য স্থগিতাদেশ করা হয়েছিল। শিবসেনা (ইউবিটি) প্রার্থী অনিল পরব এবং জগন্নাথ অভ্যঙ্কর যথাক্রমে মুম্বাই গ্র্যাজুয়েট এবং শিক্ষক নির্বাচনী এলাকা থেকে জয়ী হয়েছেন।

"ষড়যন্ত্র (দানভেকে বরখাস্ত করার) একটি পরিকল্পিত ষড়যন্ত্র ছিল," ঠাকরে বলেছিলেন।

"আপনি (সরকার) যাই করুন না কেন গণতন্ত্র এবং আমাদের (বিরোধীদের) দ্বারা কাজ করা একটি অপরাধ," তিনি সরকারের দিকে কটাক্ষ করে যোগ করেন।

তিনি বলেছিলেন যে স্থগিতাদেশটি এমন সময়ে করা হয়েছিল যখন বিরোধীরা রাজ্য বাজেটকে ব্যবচ্ছেদ করতে শুরু করেছিল।

মঙ্গলবার মহারাষ্ট্র বিধান পরিষদ দানভেকে সংসদে অশালীন ভাষা ব্যবহারের কারণে পাঁচ দিনের জন্য বরখাস্ত করেছে।

সোমবার সন্ধ্যায় রাজ্য বিধানসভার উচ্চকক্ষে আলোচনার সময় দানভেকে বিজেপি বিধায়ক প্রসাদ লাডের বিরুদ্ধে অশালীন ভাষা ব্যবহারের অভিযোগ আনা হয়েছিল। লাড লোকসভায় কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর 'হিন্দু নয়' মন্তব্যের নিন্দা জানিয়ে একটি প্রস্তাব দাবি করেছিলেন, যা সেনা (ইউবিটি) নেতার তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি করেছিল।

মঙ্গলবার, সংসদীয় বিষয়ক মন্ত্রী চন্দ্রকান্ত পাতিল দানভেকে বরখাস্ত করার জন্য একটি প্রস্তাব পেশ করেছিলেন যা সংখ্যাগরিষ্ঠতার সাথে পাস হয়েছিল।