পিএনএন

মুম্বাই (মহারাষ্ট্র) [ভারত], 2 জুলাই: Three M Paper Boards Ltd, একটি মুম্বাই ভিত্তিক কোম্পানি যা রিসাইকেলড পেপার-ভিত্তিক কোটেড তৈরির ব্যবসায় নিযুক্ত 3 দশকেরও বেশি সময় ধরে ডুপ্লেক্স বোর্ডের পণ্য, টাকা পর্যন্ত বাড়াতে পরিকল্পনা করছে৷ এর এসএমই আইপিওর মাধ্যমে ৪০ কোটি টাকা। কোম্পানি BSE Ltd (BSE SME) এর SME প্ল্যাটফর্মে তার পাবলিক ইস্যু চালু করার অনুমোদন পেয়েছে। কোম্পানির দ্বারা উত্পাদিত প্রলিপ্ত ডুপ্লেক্স বোর্ডগুলি 100% পুনর্ব্যবহৃত বর্জ্য কাগজ থেকে তৈরি এবং সম্পূর্ণরূপে বায়োডিগ্রেডেবল, যা বিভিন্ন FMCG এবং ফার্মাসিউটিক্যাল পণ্য প্যাকেজিংয়ের জন্য পরিবেশ-বান্ধব পছন্দ করে। কমফোর্ট সিকিউরিটিজ লিমিটেড ইস্যুটির বুক রানিং লিড ম্যানেজার।

কোম্পানিটি IPO-এর অধীনে 57,72,000 টাটকা ইক্যুইটি শেয়ার অফার করছে; শেয়ারগুলি বিএসই লিমিটেডের (বিএসই এসএমই) এসএমই প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হবে

প্রাথমিক পাবলিক অফার Rs. 40 কোটি টাকায় 57,72,000 ইক্যুইটি শেয়ারের একটি নতুন ইস্যু রয়েছে৷ 10 প্রতিটি নেট আয় বিভিন্ন উদ্দেশ্যে ব্যবহার করা হবে: Rs. 14 কোটি টাকা মূলধন ব্যয়ের জন্য বরাদ্দ করা হবে, যার মধ্যে একটি প্লাস্টিক-চালিত নিম্ন-চাপযুক্ত বয়লার ক্রয় করা হবে, যা বিদ্যুৎ উৎপাদনের জন্য বর্জ্য প্লাস্টিক ব্যবহার করবে এবং উল্লেখযোগ্যভাবে কম বিদ্যুৎ খরচ করবে। অতিরিক্তভাবে, হট অ্যান্ড সফট নিপ ক্যালেন্ডারগুলি পণ্যের গুণমান উন্নত করতে, প্রিমিয়াম মূল্য নির্ধারণ এবং গ্রাহকের পছন্দগুলির সাথে সারিবদ্ধ করার জন্য অধিগ্রহণ করা হবে। তহবিলগুলি স্টোরেজ ক্ষমতা বাড়ানোর জন্য ফ্যাক্টরি বিল্ডিং এক্সটেনশন এবং উত্পাদন গতি বাড়ানোর জন্য একটি শীট কাটার অধিগ্রহণকেও সহায়তা করবে। রুপি কার্যকরী মূলধনের জন্য 10 কোটি টাকা বরাদ্দ করা হবে এবং Rs. মেয়াদী ঋণ পরিশোধের জন্য 7 কোটি টাকা, যা কার্যক্রমকে মসৃণ করবে, নগদ প্রবাহ ব্যবস্থাপনা উন্নত করবে এবং সুদের খরচ কমবে। অবশিষ্ট তহবিল সাধারণ কর্পোরেট উদ্দেশ্যে এবং ইস্যু খরচের জন্য ব্যবহার করা হবে।

থ্রি এম পেপার বোর্ড লিমিটেড (পূর্বে থ্রি এম পেপার বোর্ড প্রাইভেট লিমিটেড এবং থ্রি এম পেপার ম্যানুফ্যাকচারিং কোম্পানি প্রাইভেট লিমিটেড নামে পরিচিত), 1989 সালে প্রতিষ্ঠিত, আইএসও-9001 প্রত্যয়িত কোম্পানিগুলির মধ্যে একটি যা পুনর্ব্যবহৃত কাগজ-ভিত্তিক ডুপ্লেক্স বোর্ড তৈরির ব্যবসায় নিযুক্ত। খাদ্য ও পানীয়, ফার্মাসিউটিক্যালস, প্রসাধনী, এবং ভোগ্যপণ্যের মতো শিল্পে বিভিন্ন প্যাকেজিং অ্যাপ্লিকেশনে ব্যবহৃত 200 থেকে 500 GSM পর্যন্ত পণ্য এবং দেশীয় ও আন্তর্জাতিক বাজারে এর উচ্চ-মানের ডুপ্লেক্স বোর্ড পেপার পণ্য সরবরাহ করে।

কোম্পানির পণ্যগুলি 100% পুনর্ব্যবহৃত বর্জ্য-কাগজ দিয়ে তৈরি এবং সম্পূর্ণরূপে বায়োডিগ্রেডেবল। কোম্পানিটি পণ্য-উন্নয়ন উভয় দিকের পাশাপাশি ধারাবাহিক ভিত্তিতে উত্পাদন প্রক্রিয়াগুলিতে বিভিন্ন উদ্ভাবন করার জন্য প্রস্তুত। মহারাষ্ট্রের চিপলুনে কোম্পানির উৎপাদন সুবিধা 30 একরেরও বেশি এলাকা জুড়ে বিস্তৃত, যার ইনস্টল ক্ষমতা বার্ষিক 72,000 টন (TPA) এবং 4 মেগাওয়াট ক্যাপটিভ পাওয়ার প্ল্যান্টের সাথে রয়েছে এবং এটি অত্যাধুনিক প্রযুক্তিতে সজ্জিত। বিশ্বব্যাপী প্যাকেজিং সেক্টরে উচ্চ-মানের প্রিন্ট কাজের জন্য উপযুক্ত গ্লোবাল কোয়ালিটি স্ট্যান্ডার্ডের ম্যানুফ্যাকচারিং পেপার বোর্ড। দেশব্যাপী 25 টিরও বেশি ডিলারের একটি বিশাল নেটওয়ার্ক এবং 15টিরও বেশি দেশে রপ্তানি কার্যক্রমের সাথে, থ্রি এম পেপার বোর্ড একটি বিস্তৃত বাজারের নাগাল এবং একটি শক্তিশালী শিল্প উপস্থিতি বজায় রাখে।