আগরতলা, ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা বৃহস্পতিবার ভারত-বাংলা সীমান্ত দিয়ে অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আধিকারিকদের নির্দেশ দিয়েছেন, বৃহস্পতিবার এক সিনিয়র বিএসএফ অফিসার জানিয়েছেন।

কর্মকর্তারা জানিয়েছেন, গত দেড় মাসে রাজ্যের রাজধানী আগরতলায় ৯৪ জন বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে।

"ভারত-বাংলাদেশ সীমান্তে সাম্প্রতিক অনুপ্রবেশের কার্যকলাপকে মোকাবেলা করার জন্য মুখ্যমন্ত্রী মানিক সাহার সভাপতিত্বে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। মুখ্য সচিব জে কে সিনহা, এডিজি (আইন শৃঙ্খলা) অনুরাগ, ডিআইজি বিএসএফ এস কে সিনহা এবং অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন," ঊর্ধ্বতন কর্মকর্তা মো.

মুখ্যমন্ত্রী অনুপ্রবেশের বৃদ্ধির বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন এবং যারা আশ্রয় দিচ্ছেন এবং অবৈধ সীমান্ত পারাপারে সহায়তা করছেন তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

ডিআইজি বিএসএফ এস কে সিনহা বলেছেন যে সাম্প্রতিক সাধারণ সংসদ নির্বাচন এবং মণিপুরে বিএসএফ মোতায়েন দ্বারা সীমান্তে জনশক্তি প্রভাবিত হয়েছে।

"আমরা আশ্বস্ত করেছি যে সমস্ত সংস্থার সাথে সমন্বিত প্রচেষ্টা ইতিবাচক ফলাফল দেবে। মধ্যস্থতাকারীদের চিহ্নিত করা এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে অনুপ্রবেশের ঘটনা হ্রাস পাবে। বিএসএফ সীমান্তে ঝুঁকিপূর্ণ এলাকায় ইলেকট্রনিক নজরদারি গ্যাজেট স্থাপনের প্রক্রিয়াধীন রয়েছে," তিনি যোগ করেছেন।

উত্তর-পূর্ব রাজ্যের 856 কিলোমিটার ভারত-বাংলা সীমান্তের প্রায় 85 শতাংশ এখন পর্যন্ত বেড়া দেওয়া হয়েছে।