আগরতলা (ত্রিপুরা) [ভারত], স্বাস্থ্যসেবার অ্যাক্সেসযোগ্যতা বাড়ানোর লক্ষ্যে একটি উদ্যোগে, ত্রিপুরার মুখ্যমন্ত্রী অধ্যাপক (ড.) মানিক সাহা আগরতলা সরকারি নার্সিং কলেজ, আইজিএম হাসপাতাল কমপ্লেক্স, অডিটোরিয়াম হলে "জন্মগত হৃদরোগ স্ক্রীনিং ক্যাম্প" উদ্বোধন করেন। বৃহস্পতিবার।

চেন্নাইয়ের অ্যাপোলো চিলড্রেন'স হাসপাতালের সহযোগিতায় জাতীয় স্বাস্থ্য মিশন দ্বারা সংগঠিত, শিবিরটি রাজ্য জুড়ে জন্মগত হৃদরোগের জন্য জটিল স্ক্রীনিং পরিষেবা সরবরাহ করতে চায়।

উদ্বোধনী অনুষ্ঠানে ডঃ ব্রহ্মনীত কৌর, আইএএস এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের সচিব, স্বাস্থ্য পরিষেবার পরিচালক অধ্যাপক ডাঃ সঞ্জীব কুমার দেববর্মা, অধ্যাপক ডাঃ এইচপি সহ সম্মানিত বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। শর্মা, চিকিৎসা শিক্ষা পরিচালক; এবং ডাঃ অঞ্জন দাস, পরিবার কল্যাণ ও প্রতিরোধমূলক ওষুধের পরিচালক।

সমস্ত সম্মানিত গণ্যমান্য ব্যক্তিরা ত্রিপুরা সরকারের প্রতিনিধিত্ব করেছেন।

এছাড়াও, শ্রী বিনয় ভূষণ দাস, ন্যাশনাল হেলথ মিশনের জয়েন্ট মিশন ডিরেক্টর এবং চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালের সিইও-এর প্রেসিডেন্ট ডাঃ মধু শসিধরও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তৃতাকালে, মুখ্যমন্ত্রী অধ্যাপক (ড.) মানিক সাহা সকল নাগরিকের জন্য, বিশেষ করে জন্মগত হৃদরোগের ঝুঁকিতে থাকা শিশুদের জন্য ব্যাপক স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য সরকারের প্রতিশ্রুতির উপর জোর দেন।

তিনি এই গুরুত্বপূর্ণ উদ্যোগে অংশীদারিত্বের জন্য অ্যাপোলো হাসপাতালের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং স্ক্রিনিং ক্যাম্পের কার্যকর বাস্তবায়ন নিশ্চিত করার জন্য স্বাস্থ্যসেবা পেশাদারদের প্রতি আহ্বান জানান।

ক্যাম্পটি, যা আজ চালু আছে, তার লক্ষ্য হল রাজ্য জুড়ে উল্লেখযোগ্য সংখ্যক শিশু এবং প্রাপ্তবয়স্কদের স্ক্রীন করা, তাদের জন্মগত হৃদরোগের সমস্যাগুলির জন্য প্রাথমিক সনাক্তকরণ এবং হস্তক্ষেপ প্রদান করা।

এই উদ্যোগটি জনস্বাস্থ্য পরিষেবার উন্নতি এবং নেতৃস্থানীয় স্বাস্থ্যসেবা প্রদানকারীদের সাথে সহযোগিতা বৃদ্ধির জন্য ত্রিপুরার সক্রিয় দৃষ্টিভঙ্গির উপর জোর দেয়।

অনুষ্ঠানটি ত্রিপুরার ন্যাশনাল হেলথ মিশন সরকারের মিশন ডিরেক্টর শ্রী রাজীব দত্ত দ্বারা সমন্বয় করা হয়েছিল, যিনি মহৎ স্বাস্থ্যসেবা প্রচেষ্টার সাফল্যের দিকে সক্রিয়ভাবে অবদান রাখার জন্য স্টেকহোল্ডার এবং অংশগ্রহণকারীদের উষ্ণ আমন্ত্রণ জানান।