মঙ্গলবার বর্তমান উপাচার্যরা পদত্যাগ করায় সরকারের গুরুত্বপূর্ণ পদে থাকা কর্মকর্তাদের নিয়োগ দেওয়া হয়।

সরকার কর্তৃক জারি করা আদেশ অনুসারে, নিয়মিত উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত বা 15 জুন পর্যন্ত যেটি আগে হোক ইনচার্জ ভাইস-চ্যান্সেলররা এই অফিসগুলি ধারণ করবেন।

দানা কিশোর, প্রিন্সিপাল সেক্রেটারি, মিউনিসিপ্যাল ​​অ্যাডমিনিস্ট্রেশন এবং আরবান ডেভেলপমেন্টকে ওসমানিয়া ইউনিভার্সিটির ইনচার্জ ভাইস-চ্যান্সেলর, হায়দারাবা এবং বুরা ভেঙ্কটেশাম, প্রিন্সিপাল সেক্রেটারি, এডুকেশন, জওহরলাল নেহরু টেকনোলজিক্যাল ইউনিভার্সিটির (জেএনটিইউ) ইনচার্জ ভিসি হিসাবে নিযুক্ত করা হয়েছে। হায়দ্রাবাদ।

করুণা ভাকাটি, সেক্রেটারি, মহিলা, শিশু, প্রতিবন্ধী এবং সিনিয়র সিটিজেন বিভাগের, কাকাতিয়া বিশ্ববিদ্যালয়ের ওয়ারঙ্গলের ইনচার্জ ভিসি হিসাবে নিযুক্ত হয়েছেন, যখন এস.এ.এম. রিজভী দেখভাল করবেন ডাঃ বি.আর. আম্বেদকর ওপে ইউনিভার্সিটি, হায়দ্রাবাদ এবং সন্দীপ কুমার সুলতানিয়া, প্রধান সচিব পঞ্চায়েত রাজ ও গ্রামীণ উন্নয়ন, তেলঙ্গানা বিশ্ববিদ্যালয়ের নিজামবাদের প্রধান হবেন।

শৈলজা রামাইয়ের, প্রধান সচিব, পর্যটন ও সংস্কৃতি, হায়দ্রাবাদের পোট্টি শ্রীরামুলু তেলুগু বিশ্ববিদ্যালয়ের ইনচার্জ ভি এবং মহাত্মা গান্ধী বিশ্ববিদ্যালয়ের রাজস্ব প্রধান নবীন মিত্তাল, নলগোন্ডার প্রধান সচিব।

সুরেন্দ্র মোহন, সেক্রেটারি, মাইনস অ্যান্ড জিওলজি ডিপার্টমেন্ট, করিমনগরের সাতবাহন ইউনিভার্সিটির ইনচার্জ ভিসি এবং আহমেদ নাদিম, প্রিন্সিপাল সেক্রেটারি প্ল্যানিং, পালামুরু ইউনিভার্সিটি, মাহাবুবনগরের প্রধান হবেন।

জয়েশ রঞ্জন, বিশেষ মুখ্য সচিব, ITE&C, হায়দ্রাবাদের জওহরলাল নেহেরু স্থাপত্য ও চারুকলা বিশ্ববিদ্যালয়ের ইনচার্জ ভাইস-চ্যান্সেলো।

সরকার ইতিমধ্যে নিয়মিত ভিসি পদের জন্য দরখাস্ত আহ্বান করেছে, ৩১২ জন শিক্ষকের কাছ থেকে মোট ১,৩৮২টি আবেদন গৃহীত হয়েছে। বেশির ভাগই একাধিক বিশ্ববিদ্যালয়ে আবেদন করেছে। রেগুলা ভাইস-চ্যান্সেলর নিয়োগের প্রক্রিয়া ত্বরান্বিত করতে সরকার সার্চ কমিটি গঠনের নির্দেশ জারি করতে পারে।

সার্চ কমিটি, যাতে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের একজন প্রতিনিধি, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এবং রাজ্য সরকারের প্রতিনিধি থাকবে, তারা আবেদনের মাধ্যমে আবেদন করবে এবং প্রতিটি ভিসি পদের জন্য তিনটি নাম সুপারিশ করবে। রাজ্যপাল, যিনি রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির চ্যান্সেলর, ভিসি নিয়োগ করবেন৷

মুখ্যমন্ত্রী এ. রেভান্থ রেড্ডি গত বছর ডিসেম্বরে দায়িত্ব নেওয়ার পরে ঘোষণা করেছিলেন যে তিনি আগের সরকারের মতো বছরের পর বছর ধরে ভিসি পদগুলি অমীমাংসিত রাখবেন না।