হায়দ্রাবাদ, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী এ রেভান্থ রেড্ডি সোমবার বলেছেন যে যুবকদের দক্ষতা বৃদ্ধির জন্য তাদের কর্মসংস্থানের সুযোগ উন্নত করতে রাজ্যে একটি দক্ষতা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে।

রেড্ডি, যিনি দক্ষতা উন্নয়নের বিষয়ে কর্মকর্তা এবং শিল্প প্রতিনিধিদের সাথে একটি বৈঠক করেছেন, তাদের এই মাসের শেষের বিধানসভার বাজেট অধিবেশন শুরু হওয়ার এক বা দুই দিনের মধ্যে স্কিল ইউনিভার্সিটি প্রতিষ্ঠার প্রস্তাব সহ একটি প্রতিবেদন জমা দেওয়ার আহ্বান জানিয়েছেন।

সরকার প্রস্তাবগুলি পরীক্ষা করে 24 ঘন্টার মধ্যে একটি উপযুক্ত সিদ্ধান্ত নেবে, একটি সরকারী বিবৃতি তাকে উদ্ধৃত করে বলেছে।

সিএম এবং কর্মকর্তারা প্রস্তাবিত স্কিল ইউনিভার্সিটির জন্য একটি বোর্ড গঠন নিয়ে আলোচনা করেছেন এবং একটি অস্থায়ী বোর্ড তৈরি করার সিদ্ধান্ত নিয়েছেন, এতে বলা হয়েছে।

মুখ্যমন্ত্রী আধিকারিকদের বিশ্ববিদ্যালয়ে অফার করা কোর্স, কোর্সের পাঠ্যক্রম, শিল্প চাহিদা এবং যুবকদের কর্মসংস্থানের সুযোগগুলির জন্য একটি নীলনকশা নিয়ে আসতে বলেছিলেন।

সভায় সিদ্ধান্ত নেওয়া হয় যে শিল্প বিভাগ, শিক্ষা বিভাগের সাথে সমন্বয় করে, শিল্প নেতাদের সাথে জড়িত এবং স্কিল ইউনিভার্সিটি স্থাপনের জন্য একটি কর্মপরিকল্পনা তৈরি করবে।

অন্যান্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলির মধ্যে রয়েছে শিল্প চাহিদা মূল্যায়ন, পাঠ্যক্রম উন্নয়ন, দক্ষতা প্রশিক্ষণ, সেইসাথে ইন্টার্নশিপ প্রদান এবং সরকার প্রয়োজনীয় নিয়ন্ত্রক অনুমোদন, জমি ও ভবন প্রদানের সুবিধা প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, সিএম কর্মকর্তাদের সরকার ও বেসরকারী খাতের অংশীদারিত্বে স্কিল ইউনিভার্সিটি প্রতিষ্ঠা করা উচিত কিনা বা সরকারের একা দায়িত্ব নেওয়া উচিত কিনা তা পরীক্ষা করার জন্যও নির্দেশ দিয়েছেন।