হায়দ্রাবাদ, তেলেঙ্গানার স্পেশাল ইন্টেলিজেন্স ব্যুরোর (SIB) প্রাক্তন প্রধান টি প্রভাকর রাও, ফোন-ট্যাপিং মামলার একজন মূল অভিযুক্ত, তার বিরুদ্ধে করা অভিযোগ অস্বীকার করেছেন এবং তাদের "বন্য এবং মিথ্যা" বলে অভিহিত করেছেন৷

অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার, যিনি "চিকিৎসার জন্য" মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছেন, সম্প্রতি মামলার তদন্তকারী অফিসারকে চিঠি দিয়েছেন, জোর দিয়ে বলেছেন যে পুলিশ অফিসার হিসাবে দায়িত্ব পালন করার সময় তিনি কাউকে কোনও বেআইনি কাজ বা বাদ দেওয়ার নির্দেশ দেননি। যে কোনো সময়ে এসআইবি প্রধান হিসেবে

"আমার পরামর্শদাতা ডাক্তাররা আমাকে আমার স্বাস্থ্য সম্পূর্ণরূপে স্থিতিশীল না হওয়া পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে ভ্রমণ না করার পরামর্শ দিয়েছেন কারণ সময়মতো রোগ নির্ণয় এবং চিকিত্সা না করা হলে এটি গুরুতর পরিণতি হতে পারে," রাও বলেছিলেন।

এসআইবির একজন বরখাস্ত ডিএসপি, দুই অতিরিক্ত পুলিশ সুপার এবং একজন প্রাক্তন ডেপুটি পুলিশ কমিশনার (ডিসিপি), বিভিন্ন ইলেকট্রনিক গ্যাজেট থেকে গোয়েন্দা তথ্য মুছে ফেলার পাশাপাশি ফোন ট্যাপিংয়ের অভিযোগে 13 মার্চ থেকে হায়দরাবাদ পুলিশ গ্রেপ্তার করেছে। আগের বিআরএস শাসন।

প্রভাকর রাওকে তৎকালীন ক্ষমতাসীন রাজনৈতিক দল এবং তার নেতাদের উপকার করার জন্য রাজনৈতিক নজরদারি সম্পর্কিত কিছু নির্দিষ্ট কাজ করার জন্য SIB-এর মধ্যে স্থগিত ডিএসপি-র অধীনে একটি "বিশেষ অপারেশন টিম" গঠন করার অভিযোগ আনা হয়েছে।

প্রাক্তন এসআইবি প্রধান বলেছেন যে তিনি তদন্তে সম্পূর্ণ সহযোগিতা করতে ইচ্ছুক এবং ইমেলের মাধ্যমে আমার একচেটিয়া জ্ঞান এবং দখলে থাকা আইও মনে করেন যে কোনও তথ্য দিতে ইচ্ছুক।

"আমার স্বাস্থ্যের উন্নতি হওয়ার সাথে সাথে এবং ভারতে ফিরে আসার সাথে সাথে ব্যক্তিগতভাবে সমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার এবং সহযোগিতা করার আশ্বাস দেওয়ার সময়, আমি ভারতে ফেরার সময় পর্যন্ত ভিডিও কনফারেন্সিং বা টেলিকনফারেন্সিং-এর মাধ্যমে যেকোন ধরনের প্রশ্নে তদন্তে সহায়তা করতে প্রস্তুত আছি, "তিনি চিঠিতে বলেছেন।

বরখাস্ত হওয়া ডিএসপি এবং তার দল কয়েকশ লোকের প্রোফাইল তৈরি করেছে, বেশ কয়েকজনের কয়েকশ ফোন কল ইন্টারসেপ্ট করেছে, পুলিশ জানিয়েছে।

গ্রেপ্তারকৃত অভিযুক্তদের সাথে অন্যদের বিরুদ্ধে অননুমোদিতভাবে বেশ কয়েকটি ব্যক্তির প্রোফাইল তৈরি করার এবং SIB-তে গোপনে এবং অবৈধভাবে তাদের নজরদারি করার এবং কিছু ব্যক্তির নির্দেশে একটি রাজনৈতিক দলের পক্ষে তাদের পক্ষপাতমূলক পদ্ধতিতে ব্যবহার করার অভিযোগ রয়েছে, পুলিশ আগে বলেছিল।