হায়দ্রাবাদ (তেলেঙ্গানা) [ভারত], তেলেঙ্গানা গুরুকুলের শিক্ষক প্রার্থীরা বুধবার মুখ্যমন্ত্রী রেভান্থ রেড্ডির বাসভবনে বিক্ষোভ দেখান, গুরুকুলের শিক্ষকদের পদ পূরণ এবং ব্যাকলগ পূরণের দাবিতে।

এদিকে, হরিশ রাও থান্নেরু, একজন প্রাক্তন মন্ত্রী এবং সিদ্ধিপেটের বিধায়ক, তার অফিসিয়াল এক্স হ্যান্ডেলে নিয়ে প্রতিবাদের বিষয়ে পোস্ট করেছেন। তিনি বলেন, ‘রাজনীতি করে চলা তথাকথিত জনগণের সরকার গুরুকুল শিক্ষক পদে প্রার্থীদের দুর্ভোগ দেখে না এটা দুঃখজনক’।

তিনি আরও যোগ করেছেন, "এটা দুঃখজনক যে প্রার্থীরা যতবারই মন্ত্রী ও কর্মকর্তাদের কাছে আবেদন করুক না কেন, তারা (প্রার্থীরা) মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে হাঁটু গেড়ে দাঁড়িয়ে আবেদন করলেও, প্রার্থীদের কান্না। শোনা হয়নি।"

বিনামূল্যে এবং উচ্চ মানের শিক্ষা প্রদানের জন্য গুরুকুল (আবাসিক বিদ্যালয়) প্রতিষ্ঠার জন্য বিআরএস-এর প্রশংসা করে, থাননেরু বলেন, "বিআরএস সরকার শিশুদের বিনামূল্যে এবং উচ্চ মানের আবাসিক শিক্ষা প্রদানের লক্ষ্যে প্রচুর সংখ্যক গুরুকুল প্রতিষ্ঠা করেছে। দরিদ্র, অনগ্রসর এবং দুর্বল বিভাগ।"

"শিক্ষকের ঘাটতি দূর করতে এবং শিক্ষাগত মান বাড়ানোর জন্য, পূর্ববর্তী BRS সরকার রাজ্য জুড়ে গুরুকুলগুলিতে 9210 টি শিক্ষক পদ পূরণের উদ্যোগ নিয়েছে," তিনি যোগ করেছেন।

কংগ্রেসকে নিশানা করে থানেরু বলেন, "তবে, যে কংগ্রেস সরকার ক্ষমতায় এসেছে, ভিন্নভাবে কাজ করেছে, এবং একই প্রার্থী একাধিক চাকরি পেয়েছে। এর কারণে, 2,500 টিরও বেশি শিক্ষকের পদ বাকি রয়েছে এবং প্রার্থীরা চাকরির সুযোগ হারাচ্ছেন।"

শূন্য পদগুলি পূরণের জন্য সরকারের কাছে দাবি জানিয়ে, থানেরু বলেছেন, "বিআরএস দলের পক্ষ থেকে, আমরা দাবি করছি যে সরকার প্রতিক্রিয়া জানাবে এবং তেলেঙ্গানা হাইকোর্টের দেওয়া রায় অনুসারে পদগুলি পূরণ করবে যাতে পদগুলি ব্যাকলগ না হয়। এবং প্রার্থী এবং বেকারদের প্রতি ন্যায়বিচার করুন।"

উল্লেখযোগ্যভাবে, কয়েকদিন আগে, সিএম রেভান্থ রেড্ডি আবাসিক স্কুল প্রতিষ্ঠার বিষয়ে তার এক্স হ্যান্ডেলে পোস্ট করেছিলেন। তিনি বলেন, "ডেপুটি সিএম, ভাট্টি বিক্রমার্কের সাথে সমন্বিত আবাসিক মডেল স্কুলের প্রকল্পের সাথে একটি পর্যালোচনা করা হয়েছিল। সরকারের ধারণা একটি সমন্বিত আবাসিক মডেল স্কুল স্থাপন করা। প্রথমত, একটি পাইলট প্রকল্প হিসাবে, আমরা কোদাঙ্গল ও মাঝিরা আসনে বসতে চলেছে।"

তিনি আরও যোগ করেছেন, "SC, ST, BC, OBC, সংখ্যালঘু গুরুকুল - এই প্রকল্পের উদ্দেশ্য হল একটি প্রশস্ত প্রাঙ্গনে দরিদ্র শিশুদের মানসম্পন্ন শিক্ষা এবং আবাসন প্রদান করা।"