নয়াদিল্লি, বিজেপি বুধবার সুপ্রিম কোর্টের রায়ের প্রশংসা করেছে, যা বলেছে যে একজন তালাকপ্রাপ্ত মুসলিম মহিলা তার স্বামীর কাছ থেকে ভরণপোষণ পাওয়ার অধিকারী, এই রায়টি অতীতের কংগ্রেস সরকারের সিদ্ধান্তের দ্বারা সংবিধানের প্রতি হুমকির অবসান ঘটিয়েছে।

বিজেপির মুখপাত্র এবং রাজ্যসভার সাংসদ সুধাংশু ত্রিবেদী বলেছেন যে রাজীব গান্ধী সরকারের একটি আইন প্রণয়নের সিদ্ধান্তকে বাতিল করার জন্য সুপ্রিম কোর্টের রায়কে তালাকপ্রাপ্ত মুসলিম মহিলাদের ভোজনভোগ দেওয়ার সিদ্ধান্তটি সংবিধানের জন্য সবচেয়ে বড় হুমকিগুলির মধ্যে একটি কারণ এটি শরিয়া, ইসলামিক আইনকে প্রাধান্য দিয়েছে৷

"কংগ্রেস যখনই ক্ষমতায় ছিল, সংবিধান হুমকির মুখে ছিল। এটি (রাজীব গান্ধী সরকারের) একটি সিদ্ধান্ত যা সংবিধানের উপর শরিয়াকে প্রাধান্য দিয়েছিল। কংগ্রেস সরকারের আমলে যে সংবিধানের মর্যাদা চূর্ণ হয়েছিল তা এর দ্বারা পুনরুদ্ধার করা হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি এক সংবাদ সম্মেলনে বলেন, এই রায় সংবিধানের জন্য একটি বড় হুমকির অবসান ঘটিয়েছে।শাহ বানো মামলা নামে পরিচিত, সুপ্রিম কোর্ট 1985 সালে বিবাহবিচ্ছেদের পরে তার স্বামীর কাছ থেকে ভোজনের আবেদনের অনুমতি দেয়। যাইহোক, তৎকালীন কংগ্রেস সরকার রক্ষণশীল মুসলিম গোষ্ঠীগুলির প্রতিবাদের পর এই রায়কে বাতিল করার জন্য সংসদে একটি আইন পাস করে।

সুপ্রিম কোর্ট এখন মুসলিম মহিলাদের জন্য একটি বড় স্বস্তি দিয়েছে, ত্রিবেদী বলেন, এটিকে ধর্মের বাইরে দেখা উচিত কারণ এটি সমান অধিকারের একটি বিষয়।

এমন কোন ধর্মনিরপেক্ষ রাষ্ট্র নেই যেখানে হালালা, তিন তালাক এবং হজ ভর্তুকির মতো শরিয়া বিধান অনুমোদিত ছিল এবং তৎকালীন সরকার একটি আইন প্রণয়ন করে ভারতকে একটি আংশিক ইসলামী রাষ্ট্রে পরিণত করেছিল, তিনি দাবি করেছিলেন।সুদূরপ্রসারী প্রভাবের একটি রায়ে, সুপ্রিম কোর্ট বুধবার রায় দিয়েছে যে একজন মুসলিম মহিলা তার স্বামীর কাছ থেকে CrPC এর 125 ধারার অধীনে ভরণপোষণ চাইতে পারেন এবং বলেছেন যে "ধর্ম নিরপেক্ষ" বিধানটি তাদের ধর্ম নির্বিশেষে সমস্ত বিবাহিত মহিলাদের জন্য প্রযোজ্য।

মুসলিম নারী (বিবাহবিচ্ছেদের অধিকার সুরক্ষা) আইন, 1986 ধর্মনিরপেক্ষ আইনের উপর প্রাধান্য পাবে না, বিচারপতি বি ভি নাগারথনা এবং অগাস্টিন জর্জ মাসিহের একটি বেঞ্চ জোর দিয়ে বলেছিল যে ভরণপোষণ দাতব্য নয় বরং সমস্ত বিবাহিত মহিলাদের অধিকার।

প্রেসারে, ত্রিবেদী বলেছিলেন যে রাশিয়ার সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার, অর্ডার অফ সেন্ট অ্যান্ড্রু দ্য অ্যাপোস্টল, রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ভূষিত করা একটি গর্বের এবং সন্তুষ্টির বিষয়।মোদির নেতৃত্ব এবং বৈশ্বিক অবস্থানের প্রশংসা করে তিনি বলেছিলেন যে ফ্রান্স, মিশর, সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাত সহ অনেক দেশ তাকে তাদের সর্বোচ্চ সম্মান দিয়েছে। তিনি মার্কিন কংগ্রেসের যৌথ সভায় দুবার ভাষণ দিয়েছেন, বিজেপি নেতা উল্লেখ করেছেন যে মার্কিন যুক্তরাষ্ট্র পুনর্ব্যক্ত করেছে যে ভারত একটি কৌশলগত মিত্র যখন রাশিয়া তাকে তার সর্বোচ্চ পুরষ্কার দিয়ে সম্মানিত করেছে।

ত্রিবেদী বলেন, কোনো দেশের কোনো নেতা তার মতো পদ উপভোগ করেন না।

ইউক্রেন যুদ্ধ সহ বিদেশী ইস্যুতে মোদীকে প্রশ্ন করা বিরোধী দলগুলিকে কটাক্ষ করে, তিনি বলেছিলেন যে প্রতিটি শুভ অনুষ্ঠানে তাদের সন্দেহ করার অভ্যাস রয়েছে।কংগ্রেসের নিন্দা করে তিনি বলেন, ইসরায়েল এবং জঙ্গি গোষ্ঠী হামাসের মধ্যে সংঘর্ষ শুরু হওয়ার পরে ফিলিস্তিনের সমর্থনে দলটি তার সিডব্লিউসি সভায় একটি প্রস্তাব পাস করেছে।

"আমি কংগ্রেসকে জিজ্ঞাসা করতে চাই যে রাশিয়া-ইউক্রেন ইস্যুতে কোনও রেজুলেশন আছে কিনা। কতগুলি আন্তর্জাতিক ইস্যুতে, সিডব্লিউসি (কংগ্রেস ওয়ার্কিং কমিটি) কোনও রেজুলেশন পাস করেছে," তিনি বলেন, বিরোধী দলকে ক্ষুদ্র স্বার্থপরতায় লিপ্ত হওয়া উচিত নয়। বিদেশী ইস্যু নিয়ে রাজনীতি।

ক্রমবর্ধমান জনসংখ্যার বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি একটি গুরুতর বিষয় এবং সব পক্ষেরই পক্ষপাতিত্বের ঊর্ধ্বে উঠে বিবেচনা করা উচিত।জনসংখ্যাগত পরিবর্তনগুলি কারও কাছে একটি চ্যালেঞ্জ এবং অন্যদের জন্য একটি সুযোগ, তিনি কংগ্রেসের দিকে একটি ঝাঁকুনিতে বলেছেন, উল্লেখ করেছেন যে লোকসভা ভোটে সবচেয়ে বড় ব্যবধান ছিল আসামের ধুবরিতে যেখানে এর প্রার্থী রাকিবুল হুসেন 10 লাখেরও বেশি ভোটে জয়ী হয়েছেন।

বিজেপি সমর্থিত দৃষ্টিভঙ্গি উল্লেখ করে যে এই অঞ্চলটি কয়েক দশক ধরে বাংলাদেশ থেকে প্রচুর অনুপ্রবেশকারীর আগমন দেখেছে, ত্রিবেদী বলেছিলেন যে পূর্ববর্তী এমপি বদরুদ্দিন আজমলের কাছ থেকে প্রধান বিরোধী দলে সমর্থন স্থানান্তরের বিষয়ে জনগণকে চিন্তা করা উচিত। তিনি অনুপ্রবেশকারীদের সমর্থক বলে মনে করেন বলে অভিযোগ।

জম্মু ও কাশ্মীরে সন্ত্রাস-সম্পর্কিত ঘটনা এবং বিজেপির বিরোধীদের সমালোচনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, সরকার দৃঢ়ভাবে কাজ করছে। মোদি সরকার আসার আগে সারা দেশে সন্ত্রাসী ঘটনা ঘটছিল, তিনি বলেছিলেন, এবং উচ্চ ভোটের শতাংশ এবং উপত্যকায় পর্যটকদের আগমনের উল্লেখ করেছেন যে পরিবর্তন ঘটেছে।