নয়াদিল্লি, রেলওয়ে বোর্ড তার সমস্ত জোন এবং উত্পাদন ইউনিটগুলিকে বিরাজমান তীব্র তাপ পরিস্থিতি দেখে রক্ষণাবেক্ষণকারীদের ট্র্যাক করার জন্য দুই-লিটার ক্ষমতার উত্তাপযুক্ত জলের বোতল সরবরাহ করতে বলেছে।

"সারা দেশে আসন্ন তাপের অবস্থার কথা মাথায় রেখে, সিভিল ইঞ্জিনিয়ারিং অধিদপ্তর কর্মচারীদের যোগ্য শ্রেণিতে জলের বোতলের বিধানের বিষয়ে নির্দেশনা পুনর্ব্যক্ত করার অনুরোধ করেছে," বোর্ডের দ্বারা সমস্ত অঞ্চল এবং উত্পাদন ইউনিটকে লেখা একটি চিঠিতে বলা হয়েছে।

এতে যোগ করা হয়েছে যে পানির বোতল দুটি লিটারের ক্ষমতার হওয়া উচিত, "যথাযথ তাপ নিরোধক থাকা উচিত যাতে পানি পাঁচ থেকে ছয় ঘন্টার জন্য ঠান্ডা রাখা যায়"।

অল ইন্ডিয়া রেলওয়ে ট্র্যাক মেইনটেইনারস ইউনিয়ন (এআইআরটিইউ) এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে। এটি অবশ্য বলেছে যে চিঠিটি 9 এপ্রিল জারি করা হয়েছিল তবে জলের বোতল বিতরণ এখনও শুরু হয়নি।

পশ্চিম রেলওয়ের AIRTU-এর সাধারণ সম্পাদক সতীশ যাদব বলেছেন, "আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে যত তাড়াতাড়ি সম্ভব ভাল মানের জলের বোতল সরবরাহ করা শুরু করার অনুরোধ করছি, কারণ তাপ পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে।"

তিনি বলেন, প্রতিবছর সুমের শুরুতে রেলওয়ে এসব পানির বোতল সরবরাহ করত। যাইহোক, অনুশীলনটি 2018 থেকে বন্ধ করা হয়েছিল৷ "এখন, ছয় বছর পর, এটি আবার শুরু হয়েছে যা আমাদের জন্য ভাল," যাদব বলেছিলেন।