নয়াদিল্লি, বৃহস্পতিবার আর্থিক পরিষেবা বিভাগের সচিব বিবেক জোশী বিভাগের বক্তৃতা সিরিজের অংশ হিসাবে 'ব্যাঙ্কগুলিতে কৃত্রিম বুদ্ধিমত্তার অবস্থা' বিষয়ক একটি কর্মশালার সভাপতিত্ব করেন৷

12টি পাবলিক সেক্টর ব্যাঙ্কের ঊর্ধ্বতন কর্মকর্তাদের পাশাপাশি DFS-এর প্রশাসনিক নিয়ন্ত্রণাধীন বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের MD এবং CEO এবং NASSCOM-এর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন, কর্মশালাটি অংশগ্রহণকারীদের বিভিন্ন কেস স্টাডি এবং AI বাস্তবায়নের কৌশল সম্পর্কে শেখার জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করেছিল। ব্যাংকিং খাত.

একটি অফিসিয়াল বিবৃতিতে বলা হয়েছে, শিল্প নেতাদের দক্ষতাকে কাজে লাগিয়ে, কর্মশালার লক্ষ্য ছিল এআই প্রযুক্তির বোঝাপড়া এবং আর্থিক পরিষেবা শিল্পে তাদের সম্ভাব্য প্রভাব।

শিল্প বিশেষজ্ঞরা আলোচনা করেছেন যে কীভাবে গ্রাহক পরিষেবা উন্নত করতে AI ব্যবহার করা যেতে পারে ক্রেডিট সম্পর্কিত আরও ভাল সিদ্ধান্ত নিতে, জালিয়াতি এবং খেলাপি শনাক্ত করতে, ঝুঁকিগুলি তাড়াতাড়ি পরিচালনা করতে এবং কর্মচারীদের উত্পাদনশীলতা এবং দক্ষতা বাড়াতে, এটি বলে।

কর্মশালাটি ডেট গভর্নেন্স, সাইবার সিকিউরিটি, স্বচ্ছতা এবং সম্মতির পরিপ্রেক্ষিতে এআই-এর উদীয়মান চ্যালেঞ্জগুলিকেও মোকাবেলা করেছে, এটি যোগ করেছে।