যদিও কোম্পানি আনুষ্ঠানিকভাবে তার পরিকল্পনা ঘোষণা করেনি, সাম্প্রতিক ফলাফলগুলি থেকে বোঝা যায় যে 'ডাউনভোট' বৈশিষ্ট্যটি আসলে একটি রেডডিট-স্টাইল ডাউনভোট আইকনের পরিবর্তে একটি 'অপছন্দ' বোতামের মতো হতে পারে, টেকক্রাঞ্চ রিপোর্ট করেছে।

X iOS অ্যাপে পাওয়া কোড রেফারেন্স অনুসারে একটি বোতাম দেখায় যা মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মের হার্ট-আকৃতির 'লাইক' বোতামের পাশে একটি ভাঙা হার্ট আইকনের মতো মনে হয় এবং সেইসাথে একটি 'ডাউনভোট' বৈশিষ্ট্যের সরাসরি উল্লেখ রয়েছে।

মাস্কের অধিগ্রহণের আগে 2021 সালে কোম্পানি দ্বারা বৈশিষ্ট্যটি পরীক্ষা করা হয়েছিল।

এই মাসের শুরুতে, বিপরীত প্রকৌশলী অ্যারন পেরিস, X-এ @aaronp613, X-এর iOS অ্যাপে রেফারেন্সগুলি আবিষ্কার করেছেন যা একটি ডাউনভোট বৈশিষ্ট্য নির্দেশ করে যা বিকাশে রয়েছে বলে মনে হচ্ছে।

এখন, তিনি iOS অ্যাপে আরও ইমেজ ফাইল খুঁজে পেয়েছেন যা দেখায় যে বোতামটিকে একটি ভাঙা হৃদয় হিসাবে স্টাইল করা যেতে পারে পাশাপাশি বৈশিষ্ট্যটির আরও সরাসরি উল্লেখ রয়েছে, প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

প্রাথমিকভাবে, সংস্থাটি সমস্ত পোস্ট জুড়ে আপভোটিং এবং ডাউনভোটিং বোতাম উভয় পরীক্ষা করেছিল। যাইহোক, সাম্প্রতিক পরীক্ষাগুলি দেখায় যে X শুধুমাত্র উত্তরগুলিতে ডাউনভোটের অনুমতি দেওয়ার কথা বিবেচনা করছে।

জুন মাসে, মাস্ক একটি নতুন বৈশিষ্ট্যের রোলআউট নিশ্চিত করেছে যা এক্স ব্যবহারকারীদের জন্য ডিফল্টরূপে সমস্ত পছন্দ লুকিয়ে রাখবে।