নয়াদিল্লি, হংকংয়ের অভিনয় আইকন টনি লিউং 37 তম টোকিও আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আন্তর্জাতিক প্রতিযোগিতার জুরির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন৷

লেউং, "ইন দ্য মুড ফর লাভ", "চুংকিং এক্সপ্রেস", "হ্যাপি টুগেদার" এবং "2046" এর মতো চলচ্চিত্রে ওং কার-ওয়ের সাথে তার সহযোগিতার জন্য এবং "লাস্ট, সাবধান", "এর মতো চলচ্চিত্রের জন্য আন্তর্জাতিকভাবে পরিচিত। ইনফার্নাল অ্যাফেয়ার্স" সিরিজ একটি মার্ভেলের "শ্যাং-চি অ্যান্ড দ্য লিজেন্ড অফ দ্য টেন রিংস", গত বছরের সংস্করণে একটি মাস্টারক্লাস প্রদানের পর উৎসবে ফিরে আসছে।

অভিনেতা, এশিয়ার অন্যতম প্রভাবশালী অভিনেতা, তার বহুতল কেরিয়ার জুড়ে পুরষ্কারের একটি বিস্তৃত তালিকা জিতেছেন যার মধ্যে রয়েছে সেরা অভিনেতার ট্রফি এবং কান ফিল্ম ফেস্টিভ্যাল "ইন দ্য মুড ফর লাভ" এর জন্য এবং গোল্ডেন লায়ন লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড। ভেনিস ফিল্ম ফেস্টিভ্যাল।

Leung, 61, বলেছেন TIFF-এর জুরিতে থাকতে পেরে তিনি "অত্যন্ত সম্মানিত" কারণ তিনি হংকং-এ ক্লাসিক জাপানি চলচ্চিত্র দেখে বড় হয়েছেন এবং তারা "জাপানি চলচ্চিত্র, মানুষ এবং এর সংস্কৃতির মধ্যে দুর্দান্ত প্রেমের সম্পর্কের শুরু"।

"আমি ইতিমধ্যেই আশা করছি যে উৎসবটি চমকে পূর্ণ হবে এবং এতে সভাপতিত্ব করতে অনেক মজা হবে, আমি নিশ্চিত। আমি যা আশা করি তা হল এটি একটি দুঃসাহসিক লাইন আপের মানসম্পন্ন চলচ্চিত্রের সাথে একটি দুঃসাহসিক কাজ হবে। আমি শুধু, 'অনুভূতি', যখন এটি বিচারের ক্ষেত্রে আসে, তখন সহকর্মী বিচারকদের অনুভূতিতে বিশ্বাস করা এবং সেই সাথে আমার নিজেরও নির্বাচন প্রক্রিয়ায় একটি ইতিবাচক অবদান রাখবে," অভিনেতা একটি বিবৃতিতে বলেছেন, উৎসবটি তার অফিসিয়াল ওয়েবসাইটে শেয়ার করেছেন।

Leung প্রথম 2000 সালে 13 তম টিআইএফএফ-এ অংশগ্রহণ করেছিলেন, যখন "ইন দ্য মুড ফর লাভ স্পেশাল স্ক্রীনিং বিভাগে দেখানো হয়েছিল। তিনি 2008 সালে এবং তারপর 2023 সালে আবার উৎসবে যোগ দিয়েছিলেন।

টিআইএফএফ-এর চেয়ারম্যান আন্দো হিরোয়াসু বলেছেন যে তারা সম্মানিত যে লেউং এমন সময়ে জুরি প্রধানের দায়িত্ব পালন করছেন যখন উত্সব "এশিয়ার শীর্ষস্থানীয় চলচ্চিত্র উত্সব হিসাবে এর উপস্থিতি বাড়াচ্ছে"৷

"মিস্টার লেউং, যিনি বিশ্বের সবচেয়ে সমালোচিত এবং আন্তর্জাতিকভাবে প্রশংসিত এশিয়ান অভিনেতাদের একজন হিসাবে একটি বর্ণাঢ্য ক্যারিয়ারের অধিকারী, তিনি অতীতে কয়েকবার টিআইএফএফ-এ অংশগ্রহণ করেছেন এবং জাপানে তার অনেক ভক্ত রয়েছে। তিনি এই বছরের উৎসবে একটি দুর্দান্ত সংযোজন হবেন "হিরোয়াসু বললেন।