কার্লোস আলকারাজ, 21 বছর বয়সী প্রডিজি যিনি সম্প্রতি ফ্রেঞ্চ ওপেনে তার তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিতেছেন, একটি ক্রমবর্ধমান উত্তরাধিকার এবং একজন চ্যাম্পিয়নের আত্মবিশ্বাসের সাথে তার সর্বশেষ বিজয়ের জায়গায় ফিরে আসবেন। অন্যদিকে, ক্লে কোর্টের আধিপত্য এবং 14টি ফ্রেঞ্চ ওপেন শিরোপা এবং 22টি বড় জয়ের একটি অতুলনীয় রেকর্ড সহ রাফায়েল নাদালের প্রত্যাবর্তন, রোল্যান্ড গ্যারোসে সর্বদা শ্রদ্ধার সাথে দেখা হয়।

ধারাবাহিক ইনজুরির কারণে নাদালের অংশগ্রহণ এই বছরের শুরুতে অনিশ্চিত ছিল, কিন্তু তার দৃঢ়তা তাকে এপ্রিল মাসে ক্লে কোর্টে ফিরে আসতে দেখেছিল, একটি শেষ স্মরণীয় পারফরম্যান্স দেওয়ার জন্য দৃঢ়প্রতিজ্ঞ।

স্পেনের জাতীয় দলের কোচ এবং প্রাক্তন শীর্ষ খেলোয়াড় ডেভিড ফেরার স্বপ্নের জুটি নিশ্চিত করার কারণে তার উত্তেজনা ধরে রাখতে পারেননি। "একটি জুটি, যা আমি মনে করি সবাই জানে এবং আশা করছিল, কার্লোস আলকারাজ এবং রাফায়েল নাদাল," ফেরার ঘোষণা করেছিলেন। "রাফা এবং কার্লোস প্যারিসে একসাথে খেলবেন।"

নাদাল 2008 সালে বেইজিং গেমসে একক বিভাগে তার প্রথম এবং একমাত্র অলিম্পিক স্বর্ণপদক জিতেছিলেন, যা তার বর্ণাঢ্য ক্যারিয়ারে একটি মুকুট অর্জন। এখন, প্যারিস গেমস সম্ভাব্যভাবে তার রাজহাঁসের গান চিহ্নিত করার সাথে, আলকারাজের সাথে পরামর্শদাতা এবং প্রতিযোগিতা করার সুযোগ তার অংশগ্রহণে তাত্পর্যের একটি স্তর যোগ করে।