ব্রিজটাউন (বার্বাডোস), অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মার্কাস স্টয়নিস বৃহস্পতিবার বলেছেন, কম স্কোর এবং ধীরগতির পিচ চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের "থিম" বলে মনে হচ্ছে তবে তিনি আশাবাদী যে টুর্নামেন্টটি এগিয়ে যাওয়ার সাথে সাথে উইকেটের উন্নতি হবে।

অস্ট্রেলিয়া তাদের টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ওমানকে 39 রানে পরাজিত করে, টুর্নামেন্টের মান অনুযায়ী এখন পর্যন্ত 164/5 এর একটি অপেক্ষাকৃত উচ্চ স্কোর পোস্ট করার পরে, স্টোইনিসের 36 বলে 67 রান এবং তিন উইকেট দখল করে ম্যাচের সেরা হন।

খেলা-পরবর্তী সংবাদ সম্মেলনে মিডিয়ার সাথে কথা বলার সময়, স্টোইনিসকে জিজ্ঞাসা করা হয়েছিল যে টুর্নামেন্টে কম স্কোর, গত মাসের আইপিএলে ভক্তরা যে নিয়মিত 200-এর বেশি স্কোর দেখেছিলেন তার থেকে অনেক বেশি, তাকে হতবাক করেছে।

"হ্যাঁ, এখন পর্যন্ত খেলাগুলো দেখে আমার মনে হয় এটা একটা ধাক্কা ছিল না, মনে হচ্ছে এটাই টুর্নামেন্টের থিম হতে চলেছে। কিন্তু এটা এক জিনিস পাশ থেকে দেখা এবং তারপরে নিজেকে মানিয়ে নেওয়া আরেকটা জিনিস' আবার সেখানে

"সুতরাং, এটা ঠিক ছিল। এটা শুধু কিছু অভ্যস্ত হতে লেগেছে, আমি অনুমান," তিনি বলেন.

টুর্নামেন্টের ইউএস লেগ ইতিমধ্যেই নাসাউ কাউন্টির মাঠের পিচের অসম বাউন্সের জন্য সমালোচনা করছে যেখানে বুধবার ভারত এবং আয়ারল্যান্ড একটি কম স্কোরিং খেলা খেলেছে।

আইরিশরা 96 রানে অলআউট হয়ে যায় এবং অসম বাউন্সের কারণে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা এবং ঋষভ পন্ত তাদের শরীরে আঘাত পান।

34 বছর বয়সী স্টয়নিস বলেছেন যে তিনি আশা করেন যে টুর্নামেন্ট এগিয়ে যাওয়ার সাথে সাথে ব্যাটারদের জন্য ট্র্যাকগুলি আরও ভাল হয়ে উঠবে।

তিনি বলেন, "হ্যাঁ, এটা একটু কঠিন, দ্বিতীয় ইনিংসে বলটা একটু স্টিকি। আর স্পিনাররাও মাঝে মাঝে বল গ্রিপিং করে, বল কম হচ্ছে।"

"এবং যখন আমি ম্যাক্সওয়েল খেলতাম, তখন এক বা দুটি বল হয়তো উইকেটে বল ধরে থাকে এবং এটি ঘোরে। তাই, এটি এখনও কিছুটা কঠিন, তবে আগের ম্যাচের তুলনায় এটি আরও ভাল।

তিনি যোগ করেন, "আজ এটি একটি ভালো উইকেট। আমি আশা করি এই উইকেটে আমরা যত বেশি ম্যাচ খেলব; তত বেশি উইকেট যাবে।"

আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের হয়ে খেলা স্টয়নিস বলেছেন যে তিনি তার ক্রমাগত আইপিএল এক্সপোজারের কারণে বছরের পর বছর ধরে আরও ভাল খেলোয়াড় হয়ে উঠেছেন।

"আমি মনে করি আমি এখন 10 বছর ধরে আইপিএলে যাচ্ছি তাই আপনি যখন আইপিএল শেষ করেন তখন সবসময় আইপিএলের শেষে মনে হয়, আপনি একজন ভাল খেলোয়াড় তাই 100 বা না হোক আমি মনে করি এটি নেতৃত্ব দেওয়ার একটি চমৎকার উপায়। একটি বিশ্বকাপে, "তিনি বলেছিলেন।