তারুবা [ত্রিনিদাদ ও টোবাগো], শেরফেন রাদারফোর্ডের একটি দুর্দান্ত হাফ সেঞ্চুরি ওয়েস্ট ইন্ডিজকে নিউজিল্যান্ডের পেস ত্রয়ী -- ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন এবং টিম সাউদির আক্রমণ প্রতিহত করতে সাহায্য করেছিল -- দুইবারের চ্যাম্পিয়নদের মোট 149 পোস্টে সাহায্য করেছিল বৃহস্পতিবার তারউবায় আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে তাদের 20 ওভারে /9।

নিউজিল্যান্ড টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয়। তারা উইন্ডিজকে 30/5 এ নিচে এবং আউট করেছিল, কিন্তু রাদারফোর্ড তাদের শক্তিশালী প্রত্যাবর্তনে সাহায্য করেছিল।

ট্রেন্ট বোল্টের ক্লিন বোল্ডে প্রথম ওভারেই জনসন চার্লসকে শূন্য রানে হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের শুরুটা খারাপ হয়েছিল। প্রথম ওভারে WI ছিল 1/1।

ওপেনার ব্র্যান্ডন কিং-এর সঙ্গে যোগ দেন বাঁহাতি নিকোলাস পুরান। তিনি বোল্ট এবং টিম সাউদিকে কিছু সূক্ষ্ম বাউন্ডারি মারেন। যাইহোক, সাউদির দ্বারা তার অবস্থান সংক্ষিপ্ত করা হয়েছিল, যিনি তাকে 12 বলে মাত্র 17 রানে ডেভন কনওয়ের হাতে ক্যাচ দিয়েছিলেন, তিনটি চারের সাহায্যে। WI 3.5 ওভারে 20/2।

রোস্টন চেজ ছিলেন পরবর্তী ব্যাটসম্যান, কারণ পেসার লকি ফার্গুসন হাঁসের জন্য তার মাথার খুলি পেয়েছিলেন। মিড-অন থেকে দৌড়ে দুর্দান্ত ক্যাচ নেন রচিন রবীন্দ্র। WI 4.3 ওভারে 21/3।

অধিনায়ক রোভম্যান পাওয়েল কিউই পেসারদের আক্রমণে টিকতে পারেননি, কারণ পাওয়েল মাত্র এক রানে কনওয়ের গ্লাভসে বল নিলে সাউদি তার দ্বিতীয় উইকেট পান। WI 5.4 ওভারে 22/4।

ব্র্যান্ডন কিং (৩*) এবং শেরফেন রাদারফোর্ড (১*) অপরাজিত থাকায় ছয় ওভার শেষে WI-এর রান ছিল ২৩/৪।

এই সময়, অলরাউন্ডার জেমস নিশাম কিউইদের পক্ষে আঘাত করেন, 12 বলে মাত্র নয় রানে কিংকে ফেরত পাঠান, 6.3 ওভারে 30 রানে অর্ধেক উইন্ডিজ দলকে গুটিয়ে দেয়।

রাদারফোর্ডের সাথে যোগ দেন আকায়েল হোসেইন। দু'জন একটি শালীন অংশীদারিত্ব গড়ে তোলেন এবং অর্ধেক পথ দিয়ে, WI 49/5 ছিল, হোসেইন (13*) এবং রাদারফোর্ড (6*) অপরাজিত ছিলেন।

গভীর স্কোয়ার অঞ্চলে রাদারফোর্ডের বিশাল ছক্কায়, WI 10.1 ওভারে তাদের 50 রানের স্কোর নিয়ে আসে।

হোসেইন এবং রাদারফোর্ডের মধ্যে 28 রানের জুটি শেষ হয়, হোসেইন 17 বলে একটি চার ও ছক্কায় 15 রান করে ডিপ মিড-উইকেটে নিশামের হাতে ধরা পড়েন। উইকেট পান স্পিনার মিচেল স্যান্টনার। WI 11 ওভারে 58/6 ছিল।

আন্দ্রে রাসেল ক্রিজে ছিলেন এবং ফার্গুসনকে দুটি চার ও একটি ছক্কা মেরে পাল্টা আক্রমণের চেষ্টা করেছিলেন, কিন্তু সাত বলে ১৪ রান করে বোল্টের বলে আউট হন। শর্ট থার্ডম্যানের হাতে ক্যাচ নেন ফার্গুসন। WI 12.3 ওভারে 76/7।

রোমারিও শেফার্ড রাদারফোর্ডের সাথে যোগ দেন, যিনি অন্য প্রান্তকে স্থির রেখেছিলেন। উইন্ডিজ 15.4 ওভারে 100 রান ছুঁয়েছে যখন রাদারফোর্ড ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে ছয় ওভারে নিশামকে লঞ্চ করে।

শেফার্ড ১৩ বলে ১৩ রান করে ফার্গুসনের বলে লেগ-বিফোর উইকেটের ফাঁদে পড়েন। 16.2 ওভারে WI-103/8।

ওয়েস্ট ইন্ডিজ তাদের নবম উইকেট হারায় আলজারি জোসেফের ছয় বলে ছয় রানে বোল্টের বলে। WI 17.5 ওভারে 112/9।

19তম ওভারে, রাদারফোর্ড ড্যারিল মিচেলকে তিনটি ছক্কা মেরে চাপ কমিয়ে দেন এবং শেষ ওভারে স্যান্টারের বিরুদ্ধে দুটি বাউন্ডারি মেরেছিলেন। পাঁচটি ছক্কায় 32 বলে একটি মূল্যবান হাফ সেঞ্চুরিও পৌঁছে দেন তিনি।

WI-20 ওভারে 149/9 এর লড়াইয়ে তাদের ইনিংসটি উচ্চতায় শেষ করেছে, রাদারফোর্ড 39 বলে 68 রানে অপরাজিত, গুদাকেশ মতি (0*) এর সাথে দুটি চার এবং ছয়টি ছক্কায় সজ্জিত।

বোল্ট (৩/১৬) ছিলেন কিউই বোলারদের মধ্যে শীর্ষ বাছাই। সাউদি (2/21) এবং ফার্গুসন (2/27)ও উল্লেখযোগ্য অবদান রাখেন। একটি করে উইকেট পান স্যান্টনার ও নিশাম।