গুরুত্বপূর্ণ সেমিফাইনালের আগে কথা বলতে গিয়ে, ওয়াল্টার বলেছিলেন যে বর্তমান স্কোয়াডটি একটি নতুন সত্তা, যা আগের ওয়ানডে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রোটিয়া পুরুষদের হতাশার দ্বারা ভারমুক্ত নয়।

"অতীতে কাছাকাছি মিস, তারা তাদের যারা মিস করেছে তাদের অন্তর্গত। এই দলটি একটি ভিন্ন দল। আমাদের যা কিছুর মালিকানা আছে আমরা তার মালিক। আমাদের নিকটতম প্রতিফলন পয়েন্ট হল এই টুর্নামেন্ট যেখানে আমরা লাইন অতিক্রম করতে পেরেছি। তাই আমরা এটা নিয়েই ভাবছি,” ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ওয়াল্টার বলেছিলেন।

দক্ষিণ আফ্রিকার খ্যাতি উচ্চ-স্টেকের ম্যাচগুলিতে ব্যর্থ হওয়ার জন্য একটি ভাল নথিভুক্ত গল্প, তবে ওয়াল্টার জোর দিয়েছিলেন যে তার খেলোয়াড়রা চাপ এবং এর সাথে আসা আবেগগুলিকে আলিঙ্গন করতে প্রস্তুত।

"আমি মনে করি সবসময় একটি শক্তি থাকে যা আপনি অনুভব করতে পারেন যখন এটি একটি সেমিফাইনালে আসে তখন এটি স্পষ্ট। সেখানে আবেগের মিশ্রণ থাকবে যা উদ্বেগ কিন্তু উত্তেজনা সহ। যেকোনো খেলায় যে কেউ, যদি তারা এই পর্বে পৌঁছায়। প্রতিযোগীতা, এটা অনুভব করে এবং তাই, এটা শুধু এটাকে স্বীকার করে নেওয়া এবং তারপরে বুঝতে পারি যে আমরা আগামীকালের গুরুত্বপূর্ণ মুহুর্তে আমাদের সেরা ক্রিকেট খেলতে চাই।

বৃহস্পতিবার ত্রিনিদাদের তারউবার ব্রায়ান লারা স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে দুই দল মুখোমুখি হলে দক্ষিণ আফ্রিকা এবং আফগানিস্তান প্রথমবারের মতো আইসিসি পুরুষদের টুর্নামেন্টের ফাইনালে পৌঁছানোর আশা করবে।