এই টুর্নামেন্টে এখন পর্যন্ত, সূর্যকুমার সাত ইনিংসে 32.66 গড়ে 196 রান করেছেন, যার মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র এবং আফগানিস্তানের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ হাফ সেঞ্চুরি রয়েছে। কেনসিংটন ওভালের একপাশে সংক্ষিপ্ত বর্গাকার বাউন্ডারি থাকায় সূর্যকুমার এর সবচেয়ে বেশি সুবিধা পাবেন বলে আশা করা হচ্ছে।

“আমার ভূমিকায় উত্তেজিত। সবসময় এটা উপভোগ করেছেন. বাতাসের দিক এখানে একটি বড় ভূমিকা পালন করে। আমার শক্তি কি এবং নিজেকে ফিরে জানুন. মনের দিক থেকে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আমার ভালো রেকর্ড আছে জেনে সত্যিই ভালো লাগছে কিন্তু আপনাকে নতুন করে শুরু করতে হবে। (গত রাতে কথোপকথন) ভাল ঘুমান, ফ্রেশ থাকুন, হাইড্রেটেড থাকুন, "ব্রডকাস্টারদের সাথে একটি প্রাক-ম্যাচ চ্যাটে সূর্যকুমার বলেছিলেন।

ভারত তাদের তৃতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল খেলার সাথে সাথে, সূর্যকুমার স্বীকার করেছেন যে একটি বড় শিরোপা লড়াই খেলার চাপ রয়েছে। "ফাইনাল খেলা সহজ নয়। বলা সহজ এটা অন্য খেলা, চাপ আছে। কিন্তু চাপ না থাকলে মজা নেই।"

স্কাই স্পোর্টস ক্রিকেট সম্প্রচার ফিডে বক্তৃতা, প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক নাসের হুসেন বলেছেন যে তিনি আশা করছেন ভারত শিরোপা লড়াইয়ে জিতবে এবং তাদের 11 বছরের ট্রফি খরা শেষ করবে।

“ভারতের ব্যাটিং লাইন আপ। তাদের পেস আক্রমণ। তাদের স্পিনাররা। তারা প্রতিটি বেস আচ্ছাদিত আছে. এবং একটি সামান্য সুবিধা হল যে তারা এখানে বার্বাডোসে একটি খেলা খেলেছে এবং দক্ষিণ আফ্রিকা খেলতে পারেনি।”

"সাউথ আফ্রিকা সাতটি সেমিফাইনালে হেরে সেই বানরটিকে তাদের পিঠ থেকে সরিয়ে দিয়েছে এবং যদি চাপ কমানো যায়, তবে এটি ভারতের দিকে চলে যায়। ভারত অনেক দিন ধরে একটি শিরোপা জিততে পারেনি। তাদের সমস্ত সম্পদ এবং তাদের খেলোয়াড়দের জন্য, তারা মনে করে এটি জয়ের সময় এসেছে এবং সমগ্র ভারত তাদের জিতবে বলে আশা করবে।"

হুসেনও মনে করেন তাবিজ ব্যাটার বিরাট কোহলির তার স্বাভাবিক পদ্ধতিতে ব্যাটিং করা উচিত। অধিনায়ক রোহিত শর্মার সাথে ওপেনার হিসেবে আট ইনিংসে মাত্র ৭৫ রান সংগ্রহ করেছেন কোহলি। "সেই হতে পারে আঠালো যা অন্য খেলোয়াড়রা ব্যাট করে।"

"নিউইয়র্কের সেই কঠিন পিচে ব্যাটিং করতে গিয়ে তিনি ভুগেছিলেন, এবং তিনি ব্যাটিংয়ের ছন্দ পাওয়ার চেষ্টা করছেন। চাপের মুখে ভারত কাকে চাইবে?