কলকাতা, তৃণমূল কংগ্রেসের সিনিয়র নেতা অভিষেক ব্যানার্জির রবিবার কলকাতার একটি হাসপাতালে তার পিঠে একটি ছোট অস্ত্রোপচার করা হয়েছে এবং তার অবস্থা স্থিতিশীল বলে জানানো হয়েছে, চিকিৎসা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ জানিয়েছে।

37 বছর বয়সী ডায়মন্ড হারবার এমপি, যিনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাগ্নে, তাকে সকালে হাসপাতালে ভর্তি করা হয়েছিল, তারা জানিয়েছে।

"অভিষেক ব্যানার্জির একটি অস্ত্রোপচার করা হয়েছে এবং তিনি এখন হেমোডাইনামিকভাবে স্থিতিশীল," হাসপাতালের একজন কর্মকর্তা বলেছেন।

ওই আধিকারিক জানিয়েছেন যে ব্যানার্জির পিঠে একটি ছোট প্লাস্টিক সার্জারি করা হয়েছে।

"এটি খুব গুরুতর কিছু ছিল না... সব ঠিকঠাক থাকলে, আমরা আজ সন্ধ্যায়ই তাকে ছেড়ে দেওয়ার কথা বিবেচনা করতে পারি," কর্মকর্তা বলেছেন।

ব্যানার্জি, টিএমসি জাতীয় সাধারণ সম্পাদক এবং দলের দুই নম্বর ডি ফ্যাক্টো, বুধবার বলেছিলেন যে তিনি কিছু চাপের চিকিৎসার কারণে সাংগঠনিক কাজ থেকে বিরতি নেবেন।

"কিছু চাপের চিকিৎসার কারণে, আমি সংস্থা থেকে একটি সংক্ষিপ্ত বিরতি নেব। এই সময়টি আমার জন্য বিনীতভাবে আমাদের মানুষ এবং সম্প্রদায়ের চাহিদাগুলি অন্বেষণ করার এবং বোঝার সুযোগ হবে। আমি বিশ্বাস করি যে পশ্চিমবঙ্গ সরকার দ্রুত কাজ করবে এবং যাদের প্রয়োজন তাদের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে কোনো কসরত ছাড়বে না, "তিনি এক্স-এ একটি পোস্টে বলেছেন।