কলকাতা, পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস মঙ্গলবার তার চোপড়া বিধায়ক হামিদুল রহমানকে একটি দম্পতিকে প্রকাশ্যে চাবুক মারার সমর্থনে বিবৃতি দেওয়ার জন্য কারণ দর্শানোর নোটিশ জারি করেছে যা রাজ্যকে কাঁপিয়ে দিয়েছে।

গত সপ্তাহে উত্তর দিনাজপুর জেলায় ঘটে যাওয়া ঘটনাটি ক্যামেরায় ধরা পড়ে, এবং যে ভিডিওটি দেখায় যে একজন ব্যক্তি এই দম্পতিকে জনসমক্ষে বেত্রাঘাত করছে তা হতবাক করেছে।

"পার্টি রহমানকে তার মন্তব্যের জন্য শো-কজ করেছে এবং তার কাছ থেকে ব্যাখ্যা চেয়েছে। দল কোনভাবেই এই ঘটনা বা তার করা মন্তব্যকে সমর্থন করে না," বলেছেন টিএমসির একজন সিনিয়র নেতা।

ভিডিওতে যে ব্যক্তিকে লাঠি দিয়ে দম্পতিকে মারতে দেখা গেছে তাকে তাজমুল ওরফে 'জেসিবি' হিসাবে চিহ্নিত করা হয়েছে, কথিতভাবে চোপড়ার টিএমসি নেতা এবং রহমানের ঘনিষ্ঠ সহযোগী।

এ ঘটনার প্রতিক্রিয়ায় রহমান সোমবার বলেন, "এই দম্পতি অবৈধ সম্পর্কে জড়িয়ে পড়েছিল বলে অভিযোগ ছিল, যে কারণে তাদের বেত্রাঘাত করা হয়েছিল। তারা তাদের কর্মকাণ্ডের মাধ্যমে সমাজকে কলুষিত করছিল।"

"সন্তান ও স্বামী থাকা সত্ত্বেও অবৈধ সম্পর্কে জড়ানোর জন্য মহিলার দোষ ছিল। এটা কি অপরাধ নয়? এটা কি অনৈতিক কাজ নয়?" সে যুক্ত করেছিল।