নয়াদিল্লি, টাটা কমিউনিকেশন্স বোর্ড 18 জুলাই নন-কনভার্টেবল ডিবেঞ্চারের মাধ্যমে তহবিল সংগ্রহের একটি প্রস্তাব বিবেচনা করবে।

টাটা কমিউনিকেশনস বলেছে যে তার ঋণ ব্যবস্থাপনা কাঠামোর অংশ হিসাবে, কোম্পানি সময়ে সময়ে তার ঋণ পুনঃঅর্থায়ন করে, এবং অনেক সময় নির্ধারিত মেয়াদের আগে, কাঠামোতে বর্ণিত উদ্দেশ্যগুলি অর্জন করতে।

"তদনুসারে, নন-কনভার্টেবল ডিবেঞ্চার (এনসিডি) ইস্যু করার পদ্ধতির মাধ্যমে তহবিল সংগ্রহের একটি প্রস্তাব 18 জুলাই, 2024-এ তার আসন্ন নির্ধারিত সময়ে পরিচালনা পর্ষদের সামনে বিবেচনার জন্য রাখা হবে," কোম্পানিটি একটি নিয়ন্ত্রক ফাইলিংয়ে বলেছে৷

টাটা কমিউনিকেশনস একটি ঋণ ব্যবস্থাপনা কাঠামোর মাধ্যমে তার ব্যালেন্স শীট স্থায়িত্ব পরিচালনা করে, যার লক্ষ্য আর্থিক স্থিতিশীলতা বজায় রাখার, ব্যয়-কার্যকর অর্থায়ন এবং ঋণের সাথে সম্পর্কিত ঝুঁকি কমানোর দীর্ঘমেয়াদী লক্ষ্যের সাথে অর্থায়নের প্রয়োজনীয়তার ভারসাম্য বজায় রাখা।

"আর্থিক স্থিতিশীলতার লক্ষ্য হল একটি সমান-আউট ঋণ পরিপক্কতার সময়সূচী বজায় রাখার মাধ্যমে এবং ঋণের উপকরণগুলির পর্যাপ্ত মিশ্রণ যা বিভিন্ন ভৌগলিক অঞ্চলে ঋণদাতাদের বিভিন্ন পুলে অ্যাক্সেস দেয় যা কোম্পানি এবং এর সহযোগী সংস্থাগুলি পরিচালনা করে," এটি বলে।

ঋণের সাথে সম্পর্কিত ঝুঁকি হ্রাস সুদের হারের ঝুঁকি, মুদ্রার অস্থিরতা এবং তারল্য ঝুঁকি (পুনঃঅর্থায়ন) বিবেচনা করে এবং ব্যবসায়িক নগদ প্রবাহের সাথে প্রাকৃতিক হেজেস তৈরি করার লক্ষ্য রাখে।