নয়াদিল্লি, শীর্ষস্থানীয় গহনা এবং ঘড়ি নির্মাতা টাইটান শুক্রবার বলেছে যে এটি 30 জুন, 2024-এ শেষ হওয়া প্রথম ত্রৈমাসিকে 9 শতাংশের স্বতন্ত্র রাজস্ব বৃদ্ধি করেছে।

টাটা গ্রুপ-পরিচালিত ফার্ম এপ্রিল-জুন FY25 এর মধ্যে 61 টি স্টোর যুক্ত করেছে, তার সম্মিলিত খুচরা নেটওয়ার্ক উপস্থিতি 3,096 স্টোরে নিয়ে গেছে।

এর গহনা বিভাগ, যা এর রাজস্বের তিন-চতুর্থাংশেরও বেশি অবদান রাখে, অভ্যন্তরীণ বাজারে 9 শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং 34টি দোকান যুক্ত করেছে।

"অক্ষয় তৃতীয়ার শুভ সপ্তাহে গত বছরের একই সময়ের তুলনায় দ্বি-অঙ্কের বৃদ্ধি (তানিষ্কের মাধ্যমিক বিক্রয়) প্রত্যক্ষ করেছে। তবে, উচ্চ সোনার দাম এবং তাদের ক্রমাগত দৃঢ়তা ভোক্তাদের চাহিদার উপর প্রভাব ফেলেছে," এটি বলে।

অধিকন্তু, ত্রৈমাসিকে কম বিবাহের দিন এবং সামগ্রিক অনুভূতি Q1/FY24 এর তুলনায় "আপেক্ষিকভাবে নিঃশব্দ" ছিল।

"গার্হস্থ্য প্রবৃদ্ধি মূলত গড় বিক্রয় মূল্য বৃদ্ধির মাধ্যমে এসেছে যেখানে ক্রেতা বৃদ্ধি কম একক অঙ্কে ছিল। সোনা (সাধারণ) উচ্চ একক সংখ্যায় বৃদ্ধি পেয়েছে যখন স্টাডেড বৃদ্ধি তুলনামূলকভাবে কম ছিল," এটি বলে।

ঘড়ি এবং পরিধানযোগ্য (W&W) বিভাগের গার্হস্থ্য ব্যবসায় বছরে 14 শতাংশ বৃদ্ধি পেয়েছে।

সংস্থাটি অ্যানালগ ঘড়ি বিভাগে 17 শতাংশের একটি সুস্থ রাজস্ব বৃদ্ধির কথা জানিয়েছে। যাইহোক, এর পরিধানযোগ্য, যা স্মার্টওয়াচ সমন্বিত, বছরে 6 শতাংশ হ্রাস পেয়েছে।

"টাইটান, হেলিওস চ্যানেল এবং নেবুলা, এজ এবং জাইলিসে উচ্চ প্রবৃদ্ধির সাথে প্রিমিয়াম পণ্যগুলির প্রতি গ্রাহকের পছন্দগুলি স্পষ্টভাবে দৃশ্যমান ছিল," এটি বলেছে বিভাগ জুন প্রান্তিকে 17 টি নতুন স্টোর যুক্ত করেছে৷

আই কেয়ার বিভাগ থেকে দেশীয় আয়, যা সাশ্রয়ী মূল্যের ফ্যাশনে প্রবেশ করেছে, এই ত্রৈমাসিকে 3 শতাংশ বৃদ্ধি পেয়েছে।

টাইটান আই+ ত্রৈমাসিকে ভারতে 3টি নতুন স্টোর যুক্ত করেছে।

এর ভারতীয় ড্রেসওয়্যার ব্যবসা তনিরা 4 শতাংশ বৃদ্ধি পেয়েছে। এই ত্রৈমাসিকে ব্র্যান্ডটি 4টি নতুন স্টোর খুলেছে।

একইভাবে, 'ফ্র্যাগ্রেন্সেস অ্যান্ড ফ্যাশন অ্যাকসেসরিজ' থেকে এর আয় ৪ শতাংশ বেড়েছে।

টাটা গ্রুপ এবং তামিলনাড়ু সরকারের মধ্যে একটি যৌথ উদ্যোগ টাইটান থেকে একটি আপডেটে বলা হয়েছে, "ব্যবসায়ের মধ্যে, সুগন্ধি 13 শতাংশ YoY বৃদ্ধি পেয়েছে এবং ফ্যাশন আনুষাঙ্গিকগুলি 15 শতাংশ বার্ষিক হারে হ্রাস পেয়েছে।"