ভাদেরওয়াহ/জম্মু, জম্মু ও কাশ্মীরের ডোডা জেলার উচ্চতর অঞ্চলে তিন থেকে চারটি সন্ত্রাসী নিয়ে গঠিত একটি দল উপস্থিত রয়েছে, একজন সিনিয়র পুলিশ অফিসার বুধবার বলেছেন, চ্যালেঞ্জিং ভূখণ্ড সত্ত্বেও তাদের নিরপেক্ষ করার জন্য একটি অনুসন্ধান অভিযান চলছে।

মঙ্গলবার রাতে পার্বত্য জেলার ভাদেরওয়াহ-পাঠানকোট সড়কের চ্যাটারগাল্লার উপরের অংশে একটি যৌথ চেক পোস্টে সন্ত্রাসীরা হামলা চালালে রাষ্ট্রীয় রাইফেলসের পাঁচ সৈন্য এবং একজন বিশেষ পুলিশ অফিসার (এসপিও) আহত হয়।

“গত কয়েকদিন ধরে, আমরা জেলা পুলিশের গোয়েন্দা শাখার মাধ্যমে সন্ত্রাসীদের গতিবিধি সম্পর্কে তথ্য পাচ্ছিলাম এবং সেই অনুযায়ী, সেনাবাহিনী এবং পুলিশ যৌথভাবে পরিচালিত অস্থায়ী পোস্টগুলি এবং আন্তঃরাষ্ট্রীয় চেক পয়েন্টগুলির সাথে উচ্চতর এলাকায় স্থাপন করা হয়েছিল। ) রাস্তা,” ডোডা-কিশতওয়ার-রামবান রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল শ্রীধর পাটিল এখানে সাংবাদিকদের বলেছেন।

পাতিল, যিনি সন্ত্রাস বিরোধী অভিযানের তত্ত্বাবধান করছেন, বলেছেন ডোডা এবং কাঠুয়া জেলার সাথে সংযোগকারী চ্যাটারগাল্লা পাসে একটি পোস্টের সেন্ট্রি মঙ্গলবার গভীর রাতে সন্দেহজনক গতিবিধি পর্যবেক্ষণ করেছে এবং সন্দেহভাজন ব্যক্তিদের চ্যালেঞ্জ করেছে।

“সন্ত্রাসীরা গুলি চালায় এবং পরবর্তী গুলির বিনিময়ে যা দীর্ঘ সময় ধরে চলতে থাকে, দেড় ঘণ্টারও বেশি সময় ধরে, নিয়োজিত কর্মীরা সাহসিকতার সাথে লড়াই করে। একজন পুলিশ সদস্য সহ আমাদের কিছু কর্মী আহত হয়েছে কিন্তু তাদের সবাই স্থিতিশীল এবং বিপদমুক্ত,” অফিসার বলেছিলেন।

তিনি বলেন, আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করে পুরো এলাকা জুড়ে দেওয়া হচ্ছে এবং “আমরা খুব শীঘ্রই এই দলটিকে (সন্ত্রাসীদের) নিষ্ক্রিয় করতে আশাবাদী”।

ডিআইজি বলেন, সন্ত্রাসীদের দলে মাত্র তিন থেকে চারজন সদস্য ছিল।

অভিযান চলাকালীন চ্যালেঞ্জের কথা বলতে গিয়ে তিনি বলেন, ঘন জঙ্গলে পাহাড়ের গভীরতা রয়েছে।

“আমাদেরকে কৌশলে এগোতে হবে কারণ সমতল ও পার্বত্য এলাকায় অভিযান পরিচালনার পার্থক্য রয়েছে। কঠিন ভূখণ্ডে চিরুনি চালাতে সময় লাগে এবং সন্ত্রাসীদের নিরপেক্ষ করার আগে আমাদের পক্ষে কোনো হতাহতের ঘটনা এড়াতে আমাদের সতর্কতার সাথে চলতে হবে,” তিনি যোগ করেছেন।

আধিকারিকদের মতে, চ্যাটারগল্লা, গুলদান্ডি, সারথাল, শঙ্খ পাদের এবং কৈলাশ পর্বতমালায় চলমান তল্লাশি ও কর্ডন অভিযানের পরিপ্রেক্ষিতে ব্যস্ত ভদরওয়া-পাঠানকোট আন্তঃরাজ্য মহাসড়কে যান চলাচল সম্পূর্ণভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।