70 বছর বয়সী 'সিনফেল্ড' অ্যালাম খোলাখুলিভাবে আলোচনা করেছেন যে কীভাবে বর্তমান রাজনৈতিক জলবায়ু টেলিভিশন রিপোর্ট 'পিপল'-এ অনেক কমেডিয়ানের জন্য সৃজনশীল প্রক্রিয়াকে সীমাবদ্ধ করেছে।

অভিনেতা 'দ্য নিউ ইয়র্কার'-কে বলেছেন: "কমেডিকে আসলে কিছুই প্রভাবিত করে না। মানুষের সর্বদা এটি প্রয়োজন। তাদের এটি খুব খারাপভাবে প্রয়োজন, এবং তারা তা পায় না।"

'পিপল' অনুসারে, সেনফেল্ড বিস্তারিতভাবে বলেছেন যে "বেশিরভাগ মানুষ" টেলিভিশনে কমেডি দেখার জন্য দিনের শেষে বাড়িতে যাবে।

"আপনি আশা করেছিলেন, কিছু মজার জিনিস থাকবে যা আমরা আজ রাতে টিভিতে দেখতে পারব, ভাল, অনুমান করুন কি
? এটি চরম বাম এবং পিসি বাজেদের ফলাফল এবং লোকেরা অন্য লোকেদের অপমান করার বিষয়ে এত উদ্বিগ্ন,” তিনি বলেছিলেন।

সিনফেল্ড বলেছিলেন যে জনসাধারণ এখন স্ট্যান্ড-আপ কমিক্সের দিকে ঝাঁপিয়ে পড়েছে "কারণ আমরা কারও দ্বারা পুলিশি নই।"

"শ্রোতারা আমাদের পুলিশ করে," তিনি যোগ করেন।

"আমরা জানি কখন আমরা ট্র্যাকের বাইরে থাকি। আমরা তাৎক্ষণিকভাবে জানি, এবং আমরা তাৎক্ষণিকভাবে এটির সাথে মানিয়ে নিই কিন্তু যখন আপনি একটি স্ক্রিপ্ট লেখেন এবং এটি চার বা পাঁচটি ভিন্ন হ্যান্ড কমিটি, গ্রুপে যায়
'এই কৌতুক সম্পর্কে আমাদের চিন্তাভাবনা'। ওয়েল, এটা আপনার কমেডির এন।"

তার 'সিনফেল্ড' সহ-নির্মাতা ল্যারি ডেভিড এবং তার এইচবিও সিরিজ 'কার্ব ইওর এনথুসিয়্যাজম'-এর ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য কিনা জানতে চাইলে সেনফেল্ড পরামর্শ দেন যে "ল্যারি ওয়া দাদাদাদার ইন"।

"তার বয়স হয়েছে তাই
'আমাকে এই নিয়মগুলি পালন করতে হবে না, কারণ আপনি সেই নিয়মগুলি তৈরি করার আগে শুরু করেছিলেন'," সেইনফেল্ড মন্তব্য করেছিলেন।

উদাহরণ হিসেবে, কৌতুক অভিনেতা 'সিনফেল্ড'-এর একটি এপিসোডের কথা স্মরণ করে একটি স্টোরিলিনের সাথে যেটি আজ উড়তে পারে না, বলেন, "আমরা নব্বইয়ের দশকে সিরিজের একটি এপিসোড করেছিলাম যেখানে ক্রেমার গৃহহীন লোকেদের পুল রিকশা চালানোর ব্যবসা শুরু করার সিদ্ধান্ত নেন কারণ, যেমন তিনি বলেছেন, 'তারা যাইহোক বাইরে।' আপনি কি মনে করেন আমি আজ সেই পর্বটি প্রচার করতে পারব?"

"আমরা আজ ক্রেমার এবং রিকশা নিয়ে একটি ভিন্ন কৌতুক লিখব। আমরা সেই রসিকতা করব না। আমরা আরেকটি কৌতুক নিয়ে আসব," তিনি যোগ করেছেন।