নয়াদিল্লি, বিদেশী বিনিয়োগকারীরা জেনারেল আটলান্টিক এবং এশিয়া অপর্চুনিটিস ভি (মরিশাস) বৃহস্পতিবার খোলা বাজারে লেনদেনের মাধ্যমে 1,004 কোটি টাকায় পিএনবি হাউজিং ফাইন্যান্সের 4.9 শতাংশ শেয়ার বিক্রি করেছে৷

মার্কিন ভিত্তিক প্রাইভেট ইক্যুইটি ফার্ম জেনারেল আটলান্টিক তার অনুমোদিত জেনারেল আটলান্টিক সিঙ্গাপুর ফান্ড FII Pte এর মাধ্যমে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (NSE) একটি বাল্ক চুক্তির মাধ্যমে PNB হাউজিং ফাইন্যান্স শেয়ার অফলোড করেছে।

1.27 কোটির বেশি শেয়ার বা PNB হাউজিং ফিনের 4.9 শতাংশ শেয়ার উভয় সংস্থাই নিষ্পত্তি করেছে।

উপলব্ধ তথ্য অনুযায়ী, জেনারেল আটলান্টিক সিঙ্গাপুর ফান্ড এফআইআই এবং এশিয়া অপর্চুনিটিস প্রতিটি 63.79 লাখ শেয়ার বিক্রি করেছে, যা পাবলিক সেক্টর হাউজিং ফাইন্যান্স কোম্পানির 4.9 শতাংশ শেয়ারের পরিমাণ।

শেয়ারগুলি প্রতি 786.46-787.88 রুপির পরিসরে অফলোড করা হয়েছিল, সম্মিলিত লেনদেনের মূল্য 1,004.28 কোটি টাকায় নিয়ে গেছে।

শেয়ার বিক্রির পর, পিএনবি হাউজিং ফাইন্যান্সে এশিয়া অপর্চুনিটিস ভি (মরিশাস) এর শেয়ারহোল্ডিং 9.88 শতাংশ থেকে 7.43 শতাংশে নেমে এসেছে।

ফার্মে জেনারেল আটলান্টিকের শেয়ার ৯.৮২ শতাংশ থেকে কমে ৭.৩৭ শতাংশে নেমে এসেছে।

ইতিমধ্যে, আর্থিক পরিষেবা সংস্থাগুলি, বিএনপি পরিবাস PNB হাউজিং ফাইন্যান্সের 28.62 লক্ষ শেয়ার বাছাই করেছে এবং মর্গ্যান স্ট্যানলি পাবলিক সেক্টর ফার্মের 22.85 লক্ষ শেয়ার কিনেছে।

BNP Paribas তার শাখা BNP Paribas Financial Markets এর মাধ্যমে এবং Morgan Stanley এর সহযোগী মর্গ্যান স্ট্যানলি এশিয়া সিঙ্গাপুরের মাধ্যমে PNB হাউজিং ফাইন্যান্সের শেয়ার ক্রয় করেছে।

শেয়ারগুলি প্রতিটি গড়ে 785 রুপি মূল্যে কেনা হয়েছিল, যার মোট আকার 404.10 কোটি টাকা হয়েছে।

PNB হাউজিং ফাইন্যান্স শেয়ারের অন্যান্য ক্রেতাদের বিবরণ নিশ্চিত করা যায়নি।

পিএনবি হাউজিং ফাইন্যান্সের শেয়ার এনএসই-তে 5.43 শতাংশ কমে 794.40 টাকায় বন্ধ হয়েছে।

গত মাসে, এশিয়া অপর্চুনিটিস ভি (মরিশাস) এবং জেনারেল আটলান্টিক পিএনবি হাউজিং ফাইন্যান্সে 843 কোটি টাকায় 4.46 শতাংশ শেয়ার বিনিয়োগ করেছে।