নয়াদিল্লি, আর্থিক পরিষেবা গোষ্ঠী জেএম ফাইন্যান্সিয়াল শনিবার বলেছে যে এটি একটি একক প্ল্যাটফর্মের অধীনে পাইকারি ঋণ সিন্ডিকেশন এবং দুর্দশাগ্রস্ত ক্রেডিট ব্যবসায় তার হোল্ডিং একত্রিত করার সিদ্ধান্ত নিয়েছে।

একত্রীকরণের লক্ষ্য হল উচ্চ ঝুঁকি-সামঞ্জস্যপূর্ণ রিটার্ন অর্জন করতে এবং একটি বৈচিত্রপূর্ণ সিন্ডিকেশন মডেলের দিকে স্থানান্তর করতে জেএম ফাইন্যান্সিয়াল গ্রুপের দক্ষতাকে কাজে লাগানো।

"আজ অনুষ্ঠিত পরিচালনা পর্ষদ তার সভায় প্রায় 1,282 কোটি টাকার বিবেচনার জন্য JM Financial Ltd (JMFL) দ্বারা JM Financial Credit Solutions Ltd (JMFCSL)-এর 42.99 শতাংশ শেয়ার অধিগ্রহণের অনুমোদন দিয়েছে," কোম্পানিটি এক বিবৃতিতে বলেছে। .

এছাড়াও, বোর্ড "856 কোটি টাকার বিবেচনার জন্য JMFL থেকে JMFCSL দ্বারা JM Financial Asset Reconstruction Company Ltd (JMFARC)-এর 71.79 শতাংশ শেয়ার অধিগ্রহণের" অনুমোদন দিয়েছে৷

লেনদেনের পরে, JMFCSL-এ JMFL-এর ধারণকৃত অংশীদারিত্ব 46.68 শতাংশ থেকে বেড়ে 89.67 শতাংশ হবে৷ এছাড়াও, JMFARC-তে JMFCSL-এর অধিষ্ঠিত অংশীদারিত্ব 9.98 শতাংশ থেকে বেড়ে 81.77 শতাংশ হবে৷

প্রস্তাবিত লেনদেনের ফলে JMFL থেকে প্রায় 426 কোটি টাকার নেট ক্যাশ আউটফ্লো হবে যা উদ্বৃত্ত নগদ থেকে অর্থায়ন করা হবে। প্রয়োজনীয় নিয়ন্ত্রক, শেয়ারহোল্ডার এবং অন্যান্য অনুমোদন সাপেক্ষে উভয় লেনদেন 3-6 মাসের মধ্যে সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে, জেএম ফাইন্যান্সিয়াল জানিয়েছে।

জেএম ফাইন্যান্সিয়াল লিমিটেডের অ-নির্বাহী ভাইস চেয়ারম্যান, বিশাল কাম্পানি বলেন, "প্রস্তাবিত লেনদেনটি আমাদের কর্পোরেট এবং মূলধন কাঠামোকে সারিবদ্ধ করবে যা আমাদের শেয়ারহোল্ডারদের মূলধন বরাদ্দ এবং লাভের বন্টন অপ্টিমাইজ করার জন্য বৃহত্তর নমনীয়তা প্রদান করবে।"

কাম্পানি যোগ করেছেন, "আমরা আমাদের ব্যবসার জন্য উল্লেখযোগ্য দীর্ঘমেয়াদী বৃদ্ধির সুযোগের আভাস পেয়েছি এবং বিকশিত বাজারের পরিস্থিতিতে তাদের সুবিধার জন্য ভাল অবস্থানে আছি।"