নয়াদিল্লি, জুনিপার গ্রিন এনার্জি মঙ্গলবার বলেছে যে এটি রাষ্ট্রীয় মালিকানাধীন এসজেভিএন লিমিটেডের সাথে সার্বক্ষণিক 320 এম পুনর্নবীকরণযোগ্য শক্তি সরবরাহ করার জন্য একটি পাওয়ার ক্রয় চুক্তি (পিপিএ) স্বাক্ষর করেছে৷

এটি পূরণ করার জন্য, কোম্পানি গুজারা এবং রাজস্থান জুড়ে 1GW ক্ষমতার বিকাশ করবে, একটি বিবৃতিতে বলা হয়েছে।

25 বছরের পিপিএ, প্রতি ইউনিট 4.38 টাকা শুল্কে সুরক্ষিত, জুনিপারের কর্মক্ষম এবং নির্মাণাধীন ক্ষমতাকে 2.5 গিগাওয়াট করে।

এই প্রকল্পের মাধ্যমে, কোম্পানি 2,17 মিলিয়ন ইউনিটের বার্ষিক প্রজন্মের প্রত্যাশা করে, যা বছরে প্রায় 20,41,811 টন CO2 অফসেট করবে।

অধিকন্তু, এই উদ্যোগগুলি আনুমানিক 4.34 লক্ষ পরিবারের জন্য শক্তির অ্যাক্সেসকে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে বলে আশা করা হচ্ছে।

জুনিপার গ্রিন এনার্জির সিইও নরেশ মানসুখানি বলেন, "এসজেভিএন-এর সাথে এই পিপিএ সৌর, উইন্ড অ্যান ব্যাটারি স্টোরেজ, যা টেকসই ভবিষ্যতের জন্য জাতীয় এজেন্ডাকে চালিত করে, বৃহৎ মাপের, প্রভাবশালী হাইব্রিড প্রকল্পগুলি হাতে নেওয়ার এবং সফলভাবে বিতরণ করার আমাদের ক্ষমতা প্রদর্শন করে৷

জুনিপার হল একটি স্বাধীন পুনর্নবীকরণযোগ্য শক্তি উৎপাদনকারী এবং সৌর বায়ু এবং হাইব্রিড বিদ্যুৎ প্রকল্পের অপারেটর যার ধারণা বিল্ডিং, এবং পুনর্নবীকরণযোগ্য শক্তি সম্পদ উন্নয়নে উল্লেখযোগ্য অভিজ্ঞতা রয়েছে।

কোম্পানিটি AT গ্রুপের অংশ যার সম্পদের পোর্টফোলিও USD 2. বিলিয়ন এর সাথে নবায়নযোগ্য শক্তি, আবাসিক ও বাণিজ্যিক রিয়েল এস্টেট, আতিথেয়তা ইত্যাদিতে বিশ্বব্যাপী বিনিয়োগ রয়েছে।

জুনিপার গ্রিন এনার্জি, দিল্লি-এনসিআর-এর বাইরে, অক্টোবর 2018 সালে কাজ শুরু করেছে।