নয়াদিল্লি, লোকসভার বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধী শুক্রবার জনগণকে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি বা অন্য কোনও নেতার প্রতি অবমাননাকর ভাষা ব্যবহার এবং কদর্য হওয়া থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন।

উত্তরপ্রদেশের আমেথিতে কংগ্রেসের কিশোরী লাল শর্মার কাছে লোকসভা নির্বাচনে পরাজয়ের পরে ইরানি তার অফিসিয়াল বাংলো খালি করার পরে কিছু লোক ইরানিকে খনন করার মধ্যে তার মন্তব্য এসেছে।

"জীবনে জয়-পরাজয় ঘটে। আমি সকলকে অনুরোধ করছি অবমাননাকর ভাষা ব্যবহার করা থেকে বিরত থাকতে এবং সেই বিষয়ে শ্রীমতি স্মৃতি ইরানি বা অন্য কোনো নেতার প্রতি কদর্য আচরণ করা থেকে বিরত থাকুন," গান্ধী এক্স-এ বলেছেন।

"মানুষকে অপমান করা এবং অপমান করা দুর্বলতার লক্ষণ, শক্তির নয়," বলেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি।

বিজেপির আইটি বিভাগের প্রধান অমিত মালভিয়া গান্ধীকে পাল্টা আঘাত করেছেন, তাঁর উপর "নেকড়েদের একটি প্যাকেট" এর মতো কংগ্রেস নেতাদের "মুক্ত" করার পরে একটি অকথ্য বার্তা দেওয়ার অভিযোগ করেছেন।

মাভলিয়া এক্স-এ বলেছিলেন, "এটি সর্বকালের সবচেয়ে কুৎসিত বার্তা। কংগ্রেস নেতাদের, নেকড়েদের মতো, যে মহিলা তাকে আমেঠিতে পরাজিত করেছিলেন এবং তার অহংকারকে স্মিথেরিয়ানদের কাছে ভেঙে দিয়েছিলেন, তার উপর ছেড়ে দেওয়ার পরে, এটি ধনী। শ্রীমতি স্মৃতি ইরানি বালক বুদ্ধিকে আমেঠি ত্যাগ করতে বাধ্য করেছিলেন তা থেকে দূরে সরে যান না।"

1.6 লক্ষেরও বেশি ভোটের ব্যবধানে আমেঠি সংসদীয় আসন থেকে গান্ধী পরিবারের ঘনিষ্ঠ সহযোগী শর্মার কাছে পরাজিত হওয়ার কয়েক সপ্তাহ পরে ইরানি লুটিয়েন্স দিল্লিতে 28 তুঘলক ক্রিসেন্টে তার সরকারী বাংলোটি খালি করেছিলেন।

প্রাক্তন মহিলা ও শিশু উন্নয়ন মন্ত্রীকে 2019 সালে রাহুল গান্ধীকে আসন থেকে পরাজিত করার পরে একটি দৈত্য হত্যাকারী হিসাবে ডাকা হয়েছিল।

ইরানি তার সরকারী বাংলো খালি করার সাথে সাথে, কিছু লোক সোয়াইপ নিয়েছিল এবং ভোটে তার পরাজয়ের জন্য তাকে উপহাস করেছিল।