নয়াদিল্লি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সোমবার জাপানের কোবেতে সদ্য সমাপ্ত বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতের প্যারা-অ্যাথলেটিক্স দলকে "উল্লেখযোগ্য কৃতিত্বের" জন্য স্বাগত জানিয়েছেন যেখানে দেশটি ছয়টি স্বর্ণ সহ 17টি পদক জিতে তার সেরা-পূর্ব পারফরম্যান্স তৈরি করেছে। .

ছয়টি স্বর্ণ, পাঁচটি রৌপ্য এবং ছয়টি ব্রোঞ্জ নিয়ে, ভারত শনিবার তাদের অভিযান শেষ করেছে পদক তালিকায় ষষ্ঠ স্থানে, গত সংস্করণের 19তম স্থানের সমাপ্তি থেকে কয়েক ধাপ উপরে।

"বিশ্ব প্যারা অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে আমাদের ভারতীয় প্যারা-অ্যাথলেটদের অসামান্য পারফরম্যান্সে আমি আনন্দিত৷ মাত্র সাত বছরে 34 তম থেকে 6 তম র‍্যাঙ্কে উঠে, তারা 202 চ্যাম্পিয়নশিপে এখনও তাদের সেরা পারফরম্যান্স প্রদান করেছে, একটি চিত্তাকর্ষক 17টি পদক অর্জন করেছে! "প্রধানমন্ত্রী একটি টুইটে লিখেছেন।

"আমাদের ব্যতিক্রমী ক্রীড়াবিদদের এবং এই অসাধারণ কৃতিত্বের জন্য পর্দার আড়ালে অক্লান্ত পরিশ্রম করা প্রত্যেকের জন্য অভিনন্দন। তাদের উত্সর্গ এবং অধ্যবসায় সত্যিই অনুপ্রেরণাদায়ক, বিশ্বকে দেখায় যে সংকল্প এবং কঠোর পরিশ্রম কী অর্জন করতে পারে," তিনি যোগ করেন।

সিমরন শর্মা (মহিলাদের 200 মিটার T12), দীপ্তি জীবনজি (মহিলাদের 400 মিটার T20), শচী খিলারি (পুরুষদের শট পুট F46), সুমিত আন্তিল (পুরুষদের জ্যাভলিন F64), থাঙ্গাভেল মারিয়াপ্পান (পুরুষদের হাই জাম্প T63) এবং একতা ভয়ান (পুরুষদের হাই জাম্প T63) এবং একতা ভয়ান (মেনস থ্রো ক্লাব) ভারতের স্বর্ণপদক বিজয়ীরা।

প্যারিসে 2023 সালের সংস্করণে ভারত 10টি পদকের (3টি স্বর্ণ, 4টি রৌপ্য এবং 3টি ব্রোঞ্জ) এর আগের রেকর্ড পদক অর্জনকে অতিক্রম করেছে৷