জম্মু: তিনজন শহীদ সশস্ত্র বাহিনীর অফিসার - মেজর অরবিন্দ বাজলা, মেজর রোহিত কুমার এবং ফ্লাইট লেফটেন্যান্ট অদ্বিতিয়া বাল --এর একটি 'শহীদ স্মারক' এখানে সৈনিক স্কুল নাগরোটায় উন্মোচন করা হয়েছিল, শনিবার একজন প্রতিরক্ষা মুখপাত্র বলেছেন।

তিনজন সৈনিক, সৈনিক স্কুলের প্রাক্তন ছাত্র, পশ্চিমবঙ্গে হেলিকপ্টার দুর্ঘটনার পৃথক ঘটনায় (৩০ নভেম্বর, ২০১৬), জম্মু (২১ সেপ্টেম্বর, ২০২১) এবং রাজস্থানে (২৮ জুলাই, ২০২২) জাতির সেবায় তাদের জীবন উৎসর্গ করেছিলেন। . ,

মেজর জেনারেল শৈলেন্দ্র সিং, চিফ অফ স্টাফ, 16 তম কর্পস সদর দফতর এবং চেয়ারম্যান, স্থানীয় প্রশাসন বোর্ড, সৈনিক স্কুল, নাগরোটা, সাহসী সৈন্যদের মূর্তি উন্মোচন করেছেন এবং তাদের বীরত্বপূর্ণ আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন, মুখপাত্র বলেছেন।

জম্মুর সাহসী সৈনিকদের পিতামাতা, থোরু রাম ভগত এবং সন্তোষ কুমার ভগত (মেজর বাজালার পিতামাতা) এবং সাব-মেজর (অব.) স্বরণ কুমার বাল এবং পারভীন কুমারী বাল (ফ্লাইট লেফটেন্যান্ট অদ্বিতিয়া বালের পিতামাতা)কে সংবর্ধিত করা হয়েছিল। অতিথি ছিলেন। এবং তিনি তার সাহস ও ত্যাগের উত্তরাধিকারকে আন্ডারলাইন করেছেন।

“সাহসী স্মৃতিসৌধ তাদের সাহসিকতার প্রমাণ এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য অনুপ্রেরণার চিরন্তন উৎস। এটি সম্মানের প্রতীক হিসাবে দাঁড়িয়ে আছে, আমাদের সকলকে আমাদের সাহসী সৈনিকদের অদম্য চেতনা এবং অটল উত্সর্গের কথা মনে করিয়ে দেয়।

তিনি বলেন, সৈনিক স্কুল নাগরোটা তরুণদের মনে দেশপ্রেম, শৃঙ্খলা ও নেতৃত্বের চেতনা জাগানোর জন্য নিবেদিত।