জম্মু, সরকারী গোপনীয়তা আইনের বিভিন্ন ধারায় এখানে একটি থানায় নথিভুক্ত একটি মামলার ঘটনায় বুধবার একজনকে গ্রেপ্তার করা হয়েছে, পুলিশ জানিয়েছে।

পুলিশ স্টেশন চান্নি হিম্মত, জম্মু নির্ভরযোগ্য সূত্রের মাধ্যমে একটি তথ্য পেয়েছে যে পুলিশ সদর দফতর থেকে জারি করা একটি গোপন নথি নিরাপত্তা সংক্রান্ত বিশদ বিবরণ সহ হোয়াটসঅ্যাপ গ্রুপ, 'দ্য শ্রী টাইমস' এবং 'আসমান নিউজ পেপার'-এ প্রচারিত রয়েছে, যা তরুণ বহল দ্বারা পরিচালিত হয়। পুলিশ এক বিবৃতিতে বলেছে, ভুল তথ্য ছড়ানোর উদ্দেশ্য খারাপ।

এই তথ্যের ভিত্তিতে, অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের ধারা 3 এবং 5 এবং ভারতীয় ন্যায় সংহিতা (বিএনএস) ধারা 49 এর অধীনে একটি এফআইআর (যদি প্ররোচনা দেওয়া হয় তবে তার শাস্তির জন্য কোনও স্পষ্ট বিধান করা হয়নি) এবং 353 ( জনদুর্ভোগ সৃষ্টিকারী বিবৃতি) নথিভুক্ত করা হয়েছে এবং তদন্ত করা হয়েছে, পুলিশ জানিয়েছে।

"তদন্তের সময় তরুণ বহলকে গ্রেপ্তার করা হয়েছিল এবং চার দিনের জন্য পুলিশ রিমান্ডে নেওয়া হয়েছিল," বিবৃতিতে বলা হয়েছে, মামলার আরও তদন্ত চলছে।

পুলিশ মিডিয়া হাউস এবং হোয়াটসঅ্যাপ গ্রুপের প্রশাসকদের "জাতির নিরাপত্তা এবং সার্বভৌমত্বকে বিপন্ন করে এমন কোনও তথ্য এবং নথি আপলোড এবং প্রচার না করার জন্য অনুরোধ করেছে অন্যথায় যারা দায়িত্বহীনভাবে কাজ করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।"