যাইহোক, তার প্রথম বেতন এই চাকরির কোনোটি থেকে আসেনি, এবং এটি অবশ্যই তার জন্য একটি অপ্রতিরোধ্য অভিজ্ঞতা ছিল।

আনুশকা, যাকে বর্তমানে 'কৃষ্ণ মোহিনী'-তে দেখা গেছে, শেয়ার করেছেন: “আমার মনে হয় আমার প্রথম কাজ ছিল যখন আমি চতুর্থ শ্রেণীতে পড়ি। আমার বাবা আমাকে বাড়িতে আবর্জনা থেকে মুক্তি দিতে বলেছিলেন, এবং আমি 'কাবাদিওয়ালা'কে দিয়েছিলাম। আমি এর জন্য 70 টাকা পেয়েছি।

“তারপর থেকে, এটা আমার মাসিক কাজ হয়ে গেছে। আমি সেই অর্থ সঞ্চয় করতাম এবং আমার বাবা-মায়ের জন্মদিন, মা দিবস এবং বাবা দিবসের জন্য কারুশিল্পের সরবরাহ এবং উপহার কিনতাম এবং কখনও কখনও সেগুলি আমার ভাইকে ধার দিতাম, ”তিনি শেয়ার করেছেন।

অভিনেত্রী, যাকে পরবর্তীতে অজয় ​​দেবগন এবং টাবু-অভিনীত 'অরন মে কাহান দম থা'-তে দেখা যাবে, বলেছেন: "এমনকি আমার 10 তম এর পরে বিরতির সময়, আমি আমার গ্যারেজে একটি ছোট নাচ এবং নৈপুণ্যের ক্লাস শুরু করেছিলাম এবং আমার খুব কম ছাত্র ছিল। . এবং সেখান থেকে যে অর্থ পেয়েছি, তা দিয়ে আমি সুইমিং ক্লাবে যোগ দিয়েছি এবং বাড়িতে প্রয়োজনীয় কিছু জিনিস পেয়েছি।”

একজন প্রাপ্তবয়স্ক হিসাবে অনুষ্কার প্রথম কাজটি ছিল একটি ব্র্যান্ডের মডেল হিসাবে যা তাকে একটি প্রতিযোগিতার সময় দেখা গিয়েছিল।

“আমি পুরো আহমেদাবাদ জুড়ে হোর্ডিংয়ে ছিলাম। একজন অভিনেতা হিসাবে আমার প্রথম কাজ ছিল আহমেদাবাদের ছাপ নামক একটি সংস্থার সাথে একটি রাস্তার নাটক, যার জন্য আমি 2500 টাকা পেয়েছিলাম এবং আমি যখন দীপাবলির ছুটিতে বাড়ি গিয়েছিলাম তখন আমি তা সরাসরি আমার মায়ের কাছে দিয়েছিলাম,” তিনি বলেছিলেন।

তিনি আরও বলেন: “আমি অনেক পেশায় অনেক কিছু করেছি। আমি যখন কলেজে পড়তাম তখন স্টাইলিস্ট হিসেবে কাজ করতাম, ফটোগ্রাফারদের সহকারী হিসেবে, মডেল হিসেবে এবং তারপরে যখন আমি প্রথম মুম্বাইয়ে আসি তখন মার্কেটিং এক্সিকিউটিভ হিসেবে কাজ করতাম।”

আনুশকা উল্লেখ করেছেন যে, যদিও তিনি নিশ্চিত নন যে তার প্রথম কাজ কোনটি, তিনি খুব অল্প বয়সে তার আয়কে সঞ্চয়, ব্যয়, বিলাসিতা এবং প্রাপ্তবয়স্ক হিসাবে বিনিয়োগের মধ্যে ভাগ করতে শিখেছিলেন।

“আমার জন্য বিলাসিতা হল এমন জিনিস যা আমি আমার বাড়ি, আমার বাবা-মা, ভাইবোন এবং ভ্রমণের জন্য কিনে থাকি। খরচ আমার মাসিক নিয়মিত খরচ. সঞ্চয় এবং বিনিয়োগ, আমি ব্যাখ্যা করার প্রয়োজন মনে করি না। কিন্তু একটি জিনিস আমি নিশ্চিত করি যে আমি প্রতি মুহূর্তে করি তা হল নিজেকে শিক্ষিত করা এবং নিজের মধ্যে বিনিয়োগ করা কারণ এভাবেই আমি কাজ পাব। আমি আমার আয়ের একটি অংশ সমাজে ফেরত দিতে এবং শিশুদের শিক্ষা ও নারী সংগঠনগুলিতে অবদান রাখতে বিশ্বাস করি,” তিনি যোগ করেন।