সুকমা (ছত্তিশগড়), পুলিশ পাঁচজন নকশালকে গ্রেপ্তার করেছে এবং ছত্তিশগড়ের সুকমা জেলায় তাদের কাছ থেকে দুটি ব্যারেল গ্রেনেড লঞ্চার শেল এবং একটি টিফিন বোমা সহ বিস্ফোরক উদ্ধার করেছে, রবিবার একজন কর্মকর্তা জানিয়েছেন।

শনিবার জাগরগুন্ডা থানার সীমা থেকে ক্যাডারদের গ্রেপ্তার করা হয়েছিল যখন জেলা রিজার্ভ গার্ড (ডিআরজি), বস্তার যোদ্ধা এবং জেলা বাহিনীর একটি যৌথ দল একটি এলাকায় আধিপত্য অভিযানে বেরিয়েছিল, তিনি বলেছিলেন।

জগারগুন্ডার কাছাকাছি সিঙ্গাভারম মোড়ের কাছে নিরাপত্তা কর্মীদের উপস্থিতি টের পেয়ে, সিভিল পোষাক পরিহিত কিছু নকশাল লুকিয়ে পালানোর চেষ্টা করেছিল কিন্তু ব্যর্থ হয়েছে, কর্মকর্তা বলেছেন।

গ্রেফতারকৃতরা হলেন হেমলা পাল (৩৫), হেমলা হুঙ্গা (৩৫), সোদি দেবা (২৫), নুপ্পো (২০) এবং কুঞ্জম মাসা (২৮), সকলেই পার্শ্ববর্তী চিন্তলনার থানার সীমানার বাসিন্দা এবং সুরপানগুড়ায় মিলিশিয়া সদস্য হিসেবে সক্রিয়৷ এলাকা, তিনি বলেন.

তাদের কাছ থেকে দুটি দেশীয় তৈরি ব্যারেল গ্রেনেড লঞ্চার (বিজিএল) শেল, একটি টিফিন বোমা, সাতটি জেলটিন রড, নয়টি ডেটোনেটর, বিস্ফোরক পাউডার এবং ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) তৈরিতে ব্যবহৃত অন্যান্য আইটেম উদ্ধার করা হয়েছে, কর্মকর্তা বলেছেন।