দলের সংখ্যা মূল 32 থেকে 36-এ উন্নীত করা হয়েছে, একটি পরিবর্তন যা দেখেছে যে টুর্নামেন্ট চলাকালীন গেমের সংখ্যা আগের 125টির তুলনায় 189 ম্যাচে বেড়েছে। খেলোয়াড়রা প্রকাশ্যে বর্ধিত কাজের চাপ সম্পর্কে কথা বলেছেন। দলগুলি দাবি করে যে এটি আঘাতের কারণ হতে পারে।

UEFA সভাপতি আলেকসান্ডার সেফেরিন সম্পূর্ণ প্যাকড ম্যাচ ক্যালেন্ডার স্বীকার করেছেন এবং প্রতিযোগিতামূলক সম্প্রসারণ এবং খেলোয়াড়দের মঙ্গল রক্ষায় ভারসাম্য বজায় রাখতে স্টেকহোল্ডারদের সাথে UEFA-এর ঘনিষ্ঠ সহযোগিতার উপর জোর দিয়েছেন।

"খেলোয়াড়ের স্বাস্থ্যের সাথে আপোস না করে বর্ধিত কাজের চাপ পরিচালনার বিষয়ে অন্তর্দৃষ্টি এবং প্রতিক্রিয়া সংগ্রহ করার জন্য আমরা ক্লাব, খেলোয়াড়দের ইউনিয়ন এবং চিকিৎসা বিশেষজ্ঞদের সাথে পরামর্শ করেছি। এই পরামর্শগুলি কিছু উপকারী পরিবর্তনের দিকে পরিচালিত করেছে - উদাহরণস্বরূপ, আমরা প্রাথমিকভাবে পাঁচটি প্রতিস্থাপনের নিয়ম তৈরি করেছি। COVID-19 মহামারী চলাকালীন একটি অস্থায়ী ব্যবস্থা হিসাবে চালু করা হয়েছে, আমাদের প্রতিযোগিতায় খেলোয়াড়দের স্বাস্থ্য সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং আমরা পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করতে থাকব, "সেফেরিন সিনহুয়া সংবাদ সংস্থাকে বলেছেন।

নতুন ফর্ম্যাটটি একটি অনিবার্য পরিবর্তন ছিল, প্রস্তাবিত ইউরোপীয় সুপার লিগ UEFA সদর দফতরে অনেক পালক ঝেড়ে ফেলেছিল কারণ এটি প্রতিযোগিতার অস্তিত্বকে হুমকির মুখে ফেলেছিল, গভর্নিং বডিকে অভিজাত প্রতিযোগিতায় দলের সংখ্যা বাড়াতে বাধ্য করেছিল।

"নতুন ফরম্যাটটি সুন্দর, এবং আমি ইতিমধ্যেই ফুটবল সম্প্রদায়ের মধ্যে অনেক ইতিবাচক প্রতিক্রিয়া অনুভব করছি। ঐতিহ্যগতভাবে, আমাদের খেলাধুলার লোকেরা পরিবর্তন নিয়ে দ্বিধাগ্রস্ত, কিন্তু আমি বিশ্বাস করি এই সংস্কার করা ইউরোপীয় ক্লাব প্রতিযোগিতার ফর্ম্যাটটি একাধিক ফ্রন্টে সফল হবে।" সেফেরিন যোগ করেছেন।

"অসংখ্য সুবিধা রয়েছে: টুর্নামেন্টগুলি আরও গতিশীল এবং অপ্রত্যাশিত হবে, দলগুলি বিভিন্ন ধরণের প্রতিপক্ষের মুখোমুখি হবে, এবং প্রতিটি ম্যাচেই উল্লেখযোগ্য ক্রীড়া আগ্রহ থাকবে, কারণ প্রতিটি গোল যোগ্যতা বা নির্মূলকে প্রভাবিত করতে পারে৷ উপরন্তু, নতুন ফর্ম্যাটটি বৃদ্ধি পাবে রাজস্ব, অংশগ্রহণকারী ক্লাবগুলিকে উপকৃত করে এবং মহাদেশ জুড়ে উচ্চতর সংহতি অর্থ প্রদানে অবদান রাখে," তিনি উপসংহারে বলেছিলেন।