এটি ফুটবল ভক্তদের জন্য একটি তিক্ত মিষ্টি দিন ছিল কারণ যদিও সারা বিশ্বের কালো এবং হলুদ ফ্যানরা আনন্দিত ছিল, এটি অদূর ভবিষ্যতে একটি চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্য পিএসজির আশার শেষ বলেও মনে হয়েছিল।

পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে তম ক্লাবের হয়ে তার শেষ সিএল খেলা না খেলার চেয়ে বেশি সম্ভাবনাময় কারণ তার চুক্তি শেষ হচ্ছে। খেলা-পরবর্তী সাক্ষাত্কারের সময় এমবাপ্পেকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাতে রিয়াল মাদ্রিদকে সমর্থন করবেন কিনা, যার উত্তরে ফরাসি বিশ্বকাপ বিজয়ী কোন উত্তর দেননি এবং হতাশার দৃষ্টিতে চলে যান।

এমবাপ্পে রিয়াল মাদ্রিদে এখন পর্যন্ত ফুটবলের সবচেয়ে বড় ট্রান্সফার কাহিনী। 25 বছর বয়সী এই রেকর্ড চ্যাম্পিয়ন্স লিগ জয়ের সাথে যুক্ত হয়ে এক দশকের ভাল অংশ কাটিয়েছেন।

দুই দলের মধ্যে প্রথম যোগসূত্রটি 2017 সালে ফিরে আসে যখন এমবাপ্পে ওয়া মোনাকোতে তার ফুসফুস গতিতে নিজের জন্য একটি নাম তৈরি করেছিলেন। পিএসজি মাদ্রিদের আগ্রহকে হাইজ্যাক করে এবং 180 মিলিয়ন ইউরোর জন্য হাই সার্ভিস নিশ্চিত করার আগে তরুণ ফরাসিকে ঋণে সই করে।

ফ্লোরেন্তিনো পেরেজ সম্পর্কে যদি আমরা একটি জিনিস জানি যে তিনি যা চান তা পান, কারণ রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট 2022 বিশ্বকাপের শীর্ষ স্কোরার হওয়ার চেষ্টা চালিয়ে গেছেন।

এমবাপ্পের চুক্তিতে মাত্র এক বছর বাকি থাকায়, রিয়াল মাদ্রিদ পাগল 2021 সালে 160 মিলিয়ন ইউরোর প্রস্তাব করেছিল যা এমবাপ্পে ক্লাবের সাথে থাকার আশায় PS দ্বারা প্রত্যাখ্যান করেছিল। প্যারিসের ক্লাবটির জন্য বিপর্যয় আসন্ন বলে মনে হয়েছিল কারণ জানা গেছে যে এমবাপ্পে মাদ্রিদের সাথে একটি প্রাক-চুক্তি স্বাক্ষর করেছেন যাতে ফরাসিদের 2022 সালে ক্লাবে যোগ দেওয়ার অনুমতি দেওয়া হয়।

লস ব্লাঙ্কোরা আবারও তাদের হাতে ধুলো ছাড়া আর কিছুই অবশিষ্ট ছিল না একজন এমবাপ্পে পিএসজির সাথে একটি নতুন চুক্তি স্বাক্ষর করতে গিয়েছিলেন যা তাকে 2023/24 মৌসুমের শেষ অবধি বিশ্বের ফ্যাশিও রাজধানীতে রেখেছিল এবং তাকে 2023-24 মৌসুমের একজন করে তুলেছিল। বিশ্বের সর্বোচ্চ বেতনভোগী খেলোয়াড়।

চুক্তিটি সমাপ্তির কাছাকাছি হওয়ায়, এটা খুব প্রত্যাশিত যে এই বছরেই এমবাপ্পে সান্তিয়াগো বার্নাব্যুতে মৌসুমের শেষের দিকে যোগ দেবেন।

- aaa/bc