চেন্নাই, রোহিত শর্মা এবং কো-এর আরও একটি বিস্তৃত প্রশিক্ষণ সেশন ছিল বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের জন্য স্কোয়াডের 16 সদস্যরা সোমবার এখানে চেপকে অনুশীলনের জন্য ফিরেছিল।

একদিনের ছুটির পর, ভারতের স্কোয়াড সদস্যরা গত সপ্তাহে এখানে আসার পর তাদের তৃতীয় প্রশিক্ষণ সেশনে অংশ নিয়েছিল। বৃহস্পতিবার শুরু হবে প্রথম টেস্ট।

যেমনটি প্রায়শই হয়, বিরাট কোহলি প্রথম ব্যাটারদের মধ্যে নেটে আঘাত করেছিলেন। পাশের জালে দক্ষিণপন্থী যশস্বী জয়সওয়াল ছিলেন কারণ তিনি এবং কোহলি উভয়েই জসপ্রিত বুমরাহ এবং হোম হিরো আর অশ্বিনের মুখোমুখি হন।

ব্যাটারদের পরবর্তী সেটে অধিনায়ক রোহিত, শুভমান গিল এবং সরফরাজ খান অন্তর্ভুক্ত ছিলেন, অনন্তপুরে দ্বিতীয় রাউন্ডের দলীপ ট্রফি ম্যাচে অংশ নেওয়ার পরে এখানে আসা শেষ নামধারী খেলোয়াড়। বাংলাদেশের ধীরগতির বোলিং আক্রমণের কথা মাথায় রেখে স্পিনারদের খেলায় মনোযোগ দেন অধিনায়ক।

রবীন্দ্র জাদেজা, ঋষভ পান্ত এবং পেসার মোহাম্মদ সিরাজও স্থানীয় বোলারদের এবং উল্লেখযোগ্য পরিমাণে থ্রোডাউনের মুখোমুখি হয়েছেন।

প্রধান স্কোয়ারে অনুশীলন পিচ একটি শালীন পরিমাণ বাউন্স প্রস্তাব.

বাংলাদেশের বিপক্ষে সিরিজ ওপেনারের আগে ভারতের আরও দুটি অনুশীলন সেশন নির্ধারিত হবে, যারা পাকিস্তানে তাদের সিরিজ সুইপ করার আত্মবিশ্বাসের উপর চড়েছে।

প্লেয়িং ইলেভেনের বেশির ভাগ খেলোয়াড় নিজেদের নির্বাচন করে। চেন্নাই পৃষ্ঠ সাধারণত স্পিনারদের পক্ষে থাকে এবং তিনজন স্পিনার এবং দুই পেসার নিয়ে ভারতের খেলায় যাওয়ার সম্ভাবনা রয়েছে।

প্রত্যাশিত স্পিনাররা হলেন অশ্বিন, জাদেজা এবং কুলদীপ যাদব এবং বুমরাহ এবং সিরাজ পেস বিভাগে কাজের চাপ ভাগ করবেন। অক্ষর প্যাটেল, ফরম্যাটে তার দুর্দান্ত অলরাউন্ড রিটার্ন সত্ত্বেও, তাকে বসতে হতে পারে।

ব্যাটিং ফ্রন্টে, পান্ত প্রায় দুই বছর পর টেস্টে ফিরবেন বলে আশা করা হচ্ছে। ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেক সিরিজে মুগ্ধ হওয়া ধ্রুব জুরেলকে সে ক্ষেত্রে বেঞ্চ করা হবে।