BEUC, যা 31টি ই দেশ জুড়ে 45টি আঞ্চলিক ভোক্তা সুরক্ষা গোষ্ঠীর প্রতিনিধিত্ব করে, DSA-এর অধীনে টেমুকে "খুব বড় অনলাইন প্ল্যাটফর্ম (VLOP) হিসাবে মনোনীত করার জন্য EU-কে আহ্বান জানিয়েছে৷

ভিএলওপি স্ট্যাটাসের অর্থ হল চীনা প্ল্যাটফর্মকে অতিরিক্ত স্বচ্ছতা এবং জবাবদিহিতার নিয়ম মেনে চলতে হবে, যেমন আলিবাবা, অ্যামাজন, বুকিং ডটকম এবং গুগল শপিং যা অন্যান্য ভিএলওপিগুলির মধ্যে রয়েছে।

"আমাদের প্রত্যাশা হল ইউরোপীয় কমিশন দ্রুত অগ্রসর হবে এবং টেমকে VLOP হিসাবে তার নতুন বাধ্যবাধকতাগুলি মেনে চলতে বাধ্য করবে, যার মধ্যে মূল্যায়ন করা এবং ভোক্তাদের ঝুঁকি হ্রাস করা সহ," ভোক্তা সংস্থা বলেছে৷

BEUC যে লঙ্ঘনগুলি চিহ্নিত করেছে তার মধ্যে, টেমু তার প্ল্যাটফর্মে বিক্রি করা ব্যবসায়ীদের পর্যাপ্ত ট্র্যাসেবিলিটি প্রদান করতে ব্যর্থ হচ্ছে এবং এর ফলে, "ইউরোপীয় ইউনিয়নের গ্রাহকদের কাছে বিক্রি হওয়া পণ্যগুলি EU আইনের সাথে সঙ্গতিপূর্ণ কিনা তা নিশ্চিত করতে"।

টেমু ব্যবহার করছে "উদাহরণস্বরূপ ভোক্তাদের পাওয়ার জন্য অন্ধকার প্যাটার্নের মতো কারসাজির অভ্যাসগুলি, তারা যা চাইবে তার চেয়ে বেশি খরচ করতে বা তাদের অ্যাকাউন্ট বন্ধ করার প্রক্রিয়াকে জটিল করতে"।

চীনা মার্কেটপ্লেস "আমি কীভাবে ভোক্তাদের কাছে পণ্যের সুপারিশ করি সে সম্পর্কে স্বচ্ছতা প্রদান করতে" ব্যর্থ হয়েছে।

এই সপ্তাহের শুরুর দিকে, দক্ষিণ কোরিয়ার অ্যান্টিট্রাস্ট নিয়ন্ত্রক আলীএক্সপ্রেস এবং টেমুকে ভোক্তাদের কাছে ক্ষতিকারক পণ্য বিক্রি করা থেকে বিরত রাখতে চুক্তি স্বাক্ষর করেছে।