হায়দ্রাবাদ (তেলেঙ্গানা) [ভারত], অভিনেতা এবং পদ্মবিভূষণ পুরস্কারপ্রাপ্ত কোনিদেলা চিরঞ্জীবী এনাডু এবং রামোজি ফিল্ম সিটির প্রতিষ্ঠাতা রামোজি রাওকে শ্রদ্ধা জানিয়েছেন।

https://x.com/ANI/status/1799394046030614942

তিনি বলেন, "আমি নিশ্চিত যে তার উত্তরসূরিরা তার স্বপ্নকে এগিয়ে নিয়ে যাবে এবং তা পূরণ করবে। সবাই হয়তো তার মধ্যে একজন মহান ব্যক্তিকে দেখেছে, কিন্তু আমি তার মধ্যে একটি ছোট শিশু দেখেছি। 2009 সালে, আমি প্রায়ই তার সাথে দেখা করতাম এবং নিয়ে যেতাম। প্রজা রাজ্যম পার্টির জন্য তার পরামর্শ, আমি তাকে একটি কারটিয়ার কলম উপহার দিয়েছিলাম কারণ তার কলম সংগ্রহের শখ ছিল, আমি দেখেছিলাম যে তিনি একটি ছোট বাচ্চার মতো কলমটি দেখে খুব উত্তেজিত ছিলেন নতুন খেলনা যখন আমি তাকে জিজ্ঞাসা করি যে আমরা এটি পছন্দ করি, তিনি আমাকে বলেছিলেন যে তিনি কলম সংগ্রহ করতে পছন্দ করেন এবং আমাকে তার পুরো সংগ্রহটি দেখালেন।"

"তিনি বিভিন্ন রঙের কালি দিয়ে একটি ডায়েরিতে তার ধারণাগুলি লিখতেন। তিনি সর্বদা ভাবতেন পরবর্তী সমাজের জন্য কী করবেন। সেদিন আমি তার মধ্যে ছোট্ট শিশুটিকে দেখেছিলাম। আজ সে আর নেই। এটি একটি বড় ক্ষতি। শুধু তার পরিবারের জন্য নয়, তেলুগু জনগণ একজন মহান ব্যক্তিকে হারিয়েছেন, তিনি যেখানেই থাকুন না কেন, আমি প্রার্থনা করি তার আত্মা শান্তিতে থাকুক।

শনিবার ভোররাতে তেলেঙ্গানার হায়দ্রাবাদের স্টার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাও মারা যান। তার বয়স ছিল 87।

অভিনেতা নাগার্জুন আক্কিনেনিও রাওকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন।

জনসেনা পার্টির প্রধান পবন কল্যাণও এনাডু এবং রামোজি ফিল্ম সিটির প্রতিষ্ঠাতা রামোজি রাওকে শ্রদ্ধা জানিয়েছেন।

https://x.com/ANI/status/1799420632586961150

তার মৃতদেহ রামোজি ফিল্ম সিটিতে রাখা হয়েছে, যেখানে রামোজি রাওকে শেষ শ্রদ্ধা জানাতে বেশ কিছু বিখ্যাত ব্যক্তিত্ব এসেছিলেন।

শনিবার সকালে রামোজি রাও-এর মৃত্যু সম্পর্কে জানার পর, এনটিআর জুনিয়র X-এর কাছে যান এবং তেলেগু ভাষায় একটি পোস্ট লিখেছেন "শ্রী রামোজি রাও-এর মতো ভিশনারি এক মিলিয়নে একজন। একজন মিডিয়া টাইকুন এবং ভারতীয় সিনেমার একজন দানব, তার অনুপস্থিতি অপূরণীয় যে তিনি আর আমাদের মধ্যে নেই সেই স্মৃতি আমি কখনই ভুলব না যখন আমি 'নিন্নু চুদালানি' ফিল্ম দিয়ে তার আত্মা শান্তিতে থাকুক তার পরিবারের কাছে।"

https://x.com/tarak9999/status/1799264559758492159

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং তেলেগু দেশম পার্টি (টিডিপি) সুপ্রিমো এন চন্দ্রবাবু নাইডুও রাওয়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

X-এ একটি পোস্টে, PM মোদি লিখেছেন, "শ্রী রামোজি রাও গেরুর মৃত্যু অত্যন্ত দুঃখজনক। তিনি একজন দূরদর্শী যিনি ভারতীয় মিডিয়ায় বিপ্লব ঘটিয়েছিলেন। তাঁর সমৃদ্ধ অবদান সাংবাদিকতা এবং চলচ্চিত্রের জগতে একটি অমোঘ চিহ্ন রেখে গেছে। তাঁর মাধ্যমে উল্লেখযোগ্য প্রচেষ্টা, তিনি মিডিয়া এবং বিনোদন জগতে উদ্ভাবন এবং শ্রেষ্ঠত্বের জন্য নতুন মান স্থাপন করেছেন।"

"রামোজি রাও গারু ভারতের উন্নয়ন সম্পর্কে অত্যন্ত উত্সাহী ছিলেন। আমি সৌভাগ্যবান যে তার সাথে যোগাযোগ করার এবং তার জ্ঞান থেকে উপকৃত হওয়ার বেশ কয়েকটি সুযোগ পেয়েছি। এই কঠিন সময়ে তার পরিবার, বন্ধুবান্ধব এবং অগণিত ভক্তদের প্রতি সমবেদনা। ওম শান্তি," পোস্টে উল্লেখ করা হয়েছে। .

https://x.com/narendramodi/status/1799271251082608841

রাও-এর উত্তরাধিকার বিশাল, এতে অসংখ্য সফল ব্যবসায়িক উদ্যোগ এবং মিডিয়া প্রোডাকশন রয়েছে। তার নেতৃত্বে এনাডু তেলেগু মিডিয়ার একটি বড় শক্তি হয়ে ওঠে।

তার অন্যান্য ব্যবসায়িক উদ্যোগের মধ্যে রয়েছে ফিল্ম প্রোডাকশন হাউস উষা কিরণ মুভিজ, ফিল্ম ডিস্ট্রিবিউশন কোম্পানি ময়ুরী ফিল্ম ডিস্ট্রিবিউটরস, আর্থিক পরিষেবা সংস্থা মার্গাদারসি চিট ফান্ড এবং হোটেল চেইন ডলফিন গ্রুপ অফ হোটেল। তিনি টেলিভিশন চ্যানেলের ইটিভি নেটওয়ার্কের প্রধানও ছিলেন।

2016 সালে, তিনি তৎকালীন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির কাছ থেকে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার পদ্মবিভূষণ পেয়েছিলেন।