শিমলা, স্বাস্থ্যমন্ত্রী ধনি রাম শান্ডিল বৃহস্পতিবার স্বাস্থ্য বিভাগের আধিকারিকদের নির্দেশ দিয়েছেন রাজ্য জুড়ে স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলিতে চিকিৎসা যন্ত্রপাতি এবং সরঞ্জাম সংগ্রহের প্রক্রিয়া ত্বরান্বিত করার জন্য যাতে লোকেরা তাদের দোরগোড়ায় মানসম্পন্ন স্বাস্থ্যসেবা সুবিধা পায় তা নিশ্চিত করতে।

তিনি বলেছিলেন যে যন্ত্রপাতি এবং সরঞ্জাম ক্রয়ের গতি বাড়াতে, ক্রয়ের সাথে সম্পর্কিত প্রযুক্তিগত বৈশিষ্ট্যগুলি AIIMS এবং PGI-এর সাদৃশ্যে রাখা উচিত।

এটি ক্রয়ের গুণমান নিশ্চিত করবে এবং ক্রয় প্রক্রিয়া চলাকালীন সময় এবং অর্থ উভয়ই সাশ্রয় করবে, তিনি এখানে জারি করা এক বিবৃতিতে বলেছেন।

এখানে একটি বিশেষ উচ্চ ক্ষমতাসম্পন্ন ক্রয় কমিটির সভায় সভাপতিত্বকারী মন্ত্রী বলেন, সরকার জনগণকে উপকৃত করার জন্য সময়মত এবং উচ্চমানের স্বাস্থ্যসেবা প্রদানের জন্য নিবেদিত এবং আশ্বস্ত করেছেন যে সরকার উন্নত চিকিৎসা সরঞ্জাম সরবরাহ করবে। চিকিৎসা প্রতিক্রিয়া এবং পরিষেবা।

নবজাতক শিশুদের মায়েদের জন্য বেবি কেয়ার কিট সংগ্রহের জন্য দরপত্র ভাসানোর জন্য অনুমোদন দেওয়া হয়েছিল, প্রতিটির দাম প্রায় 1,500 টাকা।

এক বছরে প্রায় এক লক্ষ প্রাতিষ্ঠানিক ডেলিভারি প্রত্যাশিত ছিল এবং রাজ্য সরকার কিটগুলির জন্য 10 কোটি টাকার বাজেটের ব্যবস্থা করেছে।

কিটটিতে ডিজিটাল থার্মোমিটার, নেইল কাটার, ক্যাপ, নরম ব্রিসটল হেয়ার ব্রাশ, বিব, শিশুর জন্য ওয়াশক্লথ এবং মায়ের জন্য স্যানিটারি ন্যাপকিনের মতো আটটি নতুন আইটেম সহ 20 টি আইটেম অন্তর্ভুক্ত থাকবে। অবশিষ্ট আইটেমগুলির মধ্যে রয়েছে শিশুর জন্য এক পিস স্লিপ-অন পোশাক, শিশুর ভেস্ট (2 টুকরা), শিশুর মিটেন এবং বুটিস, শিশুর ম্যাসাজ তেল, শিশুর তোয়ালে, শিশুর কাপড়ের ন্যাপিস, হ্যান্ড স্যানিটাইজার, মশারি, মিঙ্ক কম্বল, র্যাটল টয়, মসলিন। /ফ্ল্যানেল স্কোয়ার (2 টুকরা), টুথব্রাশ, পেস্ট, স্নানের সাবান এবং মায়ের জন্য ভ্যাসলিন।

মন্ত্রী পরে হিমাচল প্রদেশ মেডিকেল সার্ভিসেস কর্পোরেশনের তৃতীয় বোর্ড সভায়ও সভাপতিত্ব করেন।

তিনি বিভিন্ন প্রতিষ্ঠানের জন্য যন্ত্রপাতি সংগ্রহ, হাসপাতালের জন্য যানবাহন ও আসবাবপত্র পরীক্ষা করার প্রক্রিয়া শুরু করার অনুমোদনসহ কর্পোরেশনের বিভিন্ন দাবি ও প্রয়োজনীয়তার অনুমোদন দেন।