নয়াদিল্লি, রোহিত শর্মা একজন বুদ্ধিমান অধিনায়ক যিনি চাপের মধ্যে ভাল সিদ্ধান্ত নেন এবং তার উপস্থিতি ভারতের জন্য গুরুত্বপূর্ণ হবে, মনে করেন প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিং যিনি তার "ঘনিষ্ঠ বন্ধু"কে পরের মাসে অধরা T20 বিশ্বকাপ জিততে দেখতে চান৷

50-ওভারের বিশ্বকাপের ফাইনালে পৌঁছানোর পাশাপাশি গত বছর WTC ফাইনালে ভারত রোহিতের নেতৃত্বে 2022 টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছিল।

2 জুন থেকে শুরু হওয়া ক্যারিবিয়ান এবং মার্কিন যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপে আবারও 'মেন ইন ব্লু'-এর নেতৃত্ব দিতে প্রস্তুত এই ওপেনার।

"(রোহিতের উপস্থিতি) খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। আমি মনে করি আমাদের একজন সত্যিকারের ভালো অধিনায়ক দরকার, একজন বুদ্ধিমান অধিনায়ক যিনি চাপের মধ্যে ভাল সিদ্ধান্ত নেন। এবং তিনিই সেইগুলি গ্রহণ করেন," যুবরাজ, যিনি 2024 টি-টোয়েন্টি বিশ্বকাপ। রাষ্ট্রদূত, টোল আইসিসি।

বিশ্বকাপ 2023 সালের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের ফলে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে 2013 সালে চ্যাম্পিয়ন্স ট্রফে তাদের শেষ জয়ের সাথে ICC শিরোনামের জন্য ভারতের অনুসন্ধান 10 বছরে প্রসারিত হয়েছিল।

যুবরাজ মনে করেন যে মার্কি ইভেন্টে ভারতীয় চায়ের নেতৃত্ব দেওয়ার জন্য ভারতের রোহিতের দক্ষতাসম্পন্ন কাউকে প্রয়োজন।

“আমরা যখন (ক্রিকেট বিশ্বকাপ) ৫০ ওভারের ফাইনালে (i 2023) হেরেছিলাম তখন তিনিই অধিনায়ক ছিলেন। অধিনায়ক হিসেবে পাঁচটি আইপিএল ট্রফি জিতেছেন তিনি। আমার মনে হয় ভারতের অধিনায়কত্ব করার জন্য আমাদের তার মতো কাউকে দরকার।”



খুব খারাপ ইংরেজি: যুবরাজের রোহিতের প্রথম ছাপ

===============================

37 বছর বয়সী যুবরাজ 2007 সালে কিশোর বয়সে ভারতীয় দলের হয়ে অভিষেক হওয়ার পর থেকে রোহিতের যাত্রা প্রত্যক্ষ করেছেন।

সাবলীল ওপেনারকে নিয়ে তার প্রথম মুগ্ধতার কথা স্মরণ করে যুবরাজ মজা করে বলেছিলেন, "খুবই ভালো ইংলিশ।"

"খুব মজার লোক। বোরিভালি (মুম্বাইয়ের) রাস্তা থেকে আমরা সবসময় তাকে টিজ করি কিন্তু মনের দিক থেকে দারুণ একজন মানুষ।"

সক্রিয় ক্রিকেটার হিসেবে যুবরাজের শেষ মরসুম এমআই-এ রোহিতের নেতৃত্বে আসে।

"তিনি যত বেশি সাফল্য পেয়েছেন, একজন ব্যক্তি হিসাবে তিনি কখনও পরিবর্তন করেননি। এটি রোহিত শর্মার সৌন্দর্য। মজাদার, সবসময় ছেলেদের সাথে মজা করা, পার্কের একজন দুর্দান্ত নেতা এবং ক্রিকেট থেকে আমার সবচেয়ে কাছের বন্ধুদের একজন।

"আমি সত্যিই রোহিত শর্মাকে একটি বিশ্বকাপ ট্রফি এবং একটি বিশ্বকাপ পদক নিয়ে দেখতে চাই। তিনি সত্যিই এটির যোগ্য।"