হায়দ্রাবাদ, এআইএমআইএম সভাপতি আসাদউদ্দিন ওয়াইসি মঙ্গলবার বলেছেন যে লোকসভা নির্বাচনে বিজেপির প্রত্যাশার চেয়ে কম পারফরম্যান্স গত 10 বছরে জাফরান দলের ঘৃণার রাজনীতির ফলাফল এবং এটি জনগণের কাছে করা মিথ্যা প্রতিশ্রুতি।

ওয়াইসি, যিনি হায়দরাবাদ লোকসভা কেন্দ্রে টানা পঞ্চম মেয়াদে জয়ী হয়েছেন, বলেছেন যে নরেন্দ্র মোদি তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী না হওয়ার ক্ষেত্রে তিনি প্রয়োজনে সমর্থন জানাবেন।

তিনি এখানে সাংবাদিকদের বলেন, "আমরা প্রকাশ্যে একটি অবস্থান নিয়েছি যে আমরা বিজেপিকে বন্ধ করব।"

ওওয়াইসি মনে করেছিলেন যে বিজেপি নিজে থেকে 272 এর ম্যাজিক নম্বর নাও পেতে পারে যদিও ভোট গণনা এখনও চলছে।

নির্বাচন কমিশনের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিজেপি 240টি আসন জিতেছে।

তিনি দাবি করেন যে জনগণ বিজেপির ঘৃণার রাজনীতিতে বিরক্ত এবং যুবকরা দেশে বেকারত্বে হতাশ এবং কৃষকরাও বিরক্ত। যারা সংবিধান ভালোবাসেন তারা মনে করেন যে মোদির '400 পার' (400 টিরও বেশি LS আসন) আহ্বান সংবিধানকে "সমাপ্ত" করার জন্য এগিয়ে আনা হয়েছিল, তিনি বজায় রেখেছিলেন।

"রায় এসেছে, এবং যদি মোদীজি এখন সরকার গঠন করেন, তাহলে তাকে মিত্রদের সমর্থন নিয়ে সংসদে আসতে হবে। এটি দেখার জন্য একটি ভাল দৃশ্য হবে," তিনি বলেছিলেন এবং যোগ করেছেন যে মোদির ফলাফলের উপর আত্মবিশ্লেষণ করা উচিত। .

ওয়েসি তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী এ রেভান্থ রেড্ডিকে অভিনন্দন জানিয়েছেন কংগ্রেস রাজ্যে 17টি আসনের মধ্যে আটটি জিতেছে৷

রাজ্যের লোকসভা কেন্দ্রগুলিতে বিআরএস লোকেরা প্রকাশ্যে বিজেপিকে সমর্থন করেছিল বলে দাবি করে তিনি বলেছিলেন যে এটি আঞ্চলিক দলের একটি ভুল রাজনৈতিক কৌশল।

তিনি ইন্ডিয়া ব্লকের সাথে যাবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, তার দল জোটের অংশ নয়। "যদি এমন পরিস্থিতি তৈরি হয় যেখানে একজন অ-বিজেপি, নন-এনডিএ ব্যক্তি প্রধানমন্ত্রী হওয়ার জন্য এগিয়ে আসেন, তবে আমরা অবশ্যই সমর্থন করব। তবে, আমরা জানি না যে এমন পরিস্থিতি তৈরি হবে কি না।"

ওয়াইসি তাকে হায়দরাবাদ কেন্দ্র থেকে জয়ী করার জন্য মহিলা, যুবক এবং প্রবীণ নাগরিক সহ ভোটারদের ধন্যবাদ জানিয়েছেন।

৩.৩৮ লক্ষ ভোটের ব্যবধানে বিজেপির কে মাধবী লাথাকে পরাজিত করেছেন ওয়াইসি।