ভিএমপিএল

বেঙ্গালুরু (কর্নাটক) [ভারত], 25 জুন: গ্লেনিগলস বিজিএস হাসপাতাল, বেঙ্গালুরু, একটি দ্বিপাক্ষিক ফুসফুস প্রতিস্থাপনের পরে একজন রোগীর সফলভাবে স্রাব করার ঘোষণা গর্বিতভাবে ঘোষণা করে, যা বক্ষঃ সার্জারিতে উন্নত যত্ন এবং উদ্ভাবনের প্রতি হাসপাতালের প্রতিশ্রুতিতে একটি উল্লেখযোগ্য মাইলফলক চিহ্নিত করে।

ইন্টারস্টিশিয়াল লাং ডিজিজ/ফুসফুস ফাইব্রোসিসে ভুগছেন এমন একজন 62 বছর বয়সী ব্যক্তি আনন্দ কুমার, বেশ কয়েক মাস ধরে অক্সিজেন-নির্ভর ছিলেন, এমনকি বিশ্রামের সময়ও ক্রমাগত অক্সিজেনের প্রয়োজন হয় এবং ন্যূনতম পরিশ্রমের সাথে শ্বাসকষ্ট অনুভব করেন। প্রতিস্থাপনের জন্য অপেক্ষার সময়, অক্সিজেনের প্রয়োজনীয়তা বৃদ্ধি এবং বুকে সংক্রমণের কারণে তাকে মাসে দুবার ভর্তি হতে হয়েছিল। সৌভাগ্যবশত, সময়মতো একজন উপযুক্ত ক্যাডেভারিক দাতা পাওয়া যায়। রোগী ট্রান্সপ্লান্ট-পরবর্তী দ্রুত সুস্থ হয়ে ওঠে এবং অস্ত্রোপচারের মাত্র 14 দিন পরে তাকে ছেড়ে দেওয়া হয়, এই ধরনের একটি উন্নত পদ্ধতির জন্য একটি অসাধারণ কৃতিত্ব।এই অসাধারণ কৃতিত্বের পথপ্রদর্শক ছিলেন ডাঃ এপার জিন্দাল, এইচওডি, হার্ট অ্যান্ড লাং ট্রান্সপ্লান্ট প্রোগ্রাম ডিরেক্টর, যার দূরদর্শী নেতৃত্ব ফুসফুস প্রতিস্থাপন পদ্ধতিতে যুগান্তকারী অগ্রগতির পথ প্রশস্ত করেছিলেন। ডাঃ আপার তার সন্তুষ্টি প্রকাশ করে বলেছেন, "আমাদের বহু-বিভাগীয় দৃষ্টিভঙ্গি এবং রোগী-কেন্দ্রিক যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি এই অসাধারণ ফলাফলে পরিণত হয়েছে।"

এইচওডি কার্ডিওথোরাসিক অ্যান্ড ভাস্কুলার সার্জারি (সিটিভিএস) এবং হার্ট ফুসফুস প্রতিস্থাপনের পরিচালক ডাঃ বালাসুব্রমণি গোভিনির নেতৃত্বে অস্ত্রোপচার দল রোগীকে পুনরুদ্ধারের জন্য একটি রূপান্তরমূলক যাত্রার প্রস্তাব দেয়। এই কৃতিত্বের প্রতিফলন করে, ডাঃ গোভিনি মন্তব্য করেছেন, "আমাদের রোগীর সফল স্রাব বিশ্ব-মানের যত্ন প্রদান এবং পশ্চিমা মানগুলির সাথে সমানভাবে চিকিৎসার শ্রেষ্ঠত্বের সীমানা ঠেলে দেওয়ার জন্য আমাদের উত্সর্গকে স্পষ্ট করে।"

রোগীর যত্নের অবিচ্ছেদ্য অংশ ছিল ডাঃ শুভম শর্মা, ট্রান্সপ্লান্ট পালমোনোলজিস্ট, এবং ডাঃ মঞ্জুনাথ পি. এইচ., ইন্টারভেনশনাল পালমোনোলজিস্টের দক্ষতা এবং উত্সর্গ। ডাঃ শুভম জোর দিয়েছিলেন, "প্রতিটি সফল প্রতিস্থাপন আমাদের মেডিকেল টিমের সহযোগিতামূলক প্রচেষ্টা এবং আমাদের রোগীদের স্থিতিস্থাপকতার প্রমাণ।" তার অনুভূতির প্রতিধ্বনি করে, ডাঃ মঞ্জুনাথ যোগ করেছেন, "আমাদের রোগীদের জীবনযাত্রার মান বৃদ্ধিতে আমাদের যৌথ দক্ষতার ইতিবাচক প্রভাব প্রত্যক্ষ করতে পেরে আমরা গর্বিত।"বেঙ্গালুরুর গ্লেনিগেলস হাসপাতালের ক্লাস্টার সিইও বিজু নায়ার, এই গল্পের রূপান্তরকারী শক্তির উপর জোর দিয়েছেন, আরও জীবন বাঁচাতে অঙ্গদানের সচেতনতা বৃদ্ধির আহ্বান জানিয়েছেন। "এই সাফল্যের গল্পটি অঙ্গদানের গুরুত্বপূর্ণ প্রয়োজনীয়তা এবং রোগী এবং তাদের পরিবারের উপর এটির জীবন-পরিবর্তনকারী প্রভাবের উপর আলোকপাত করে৷ আমি সমস্ত ডাক্তার, যত্ন সমন্বয়কারী এবং নার্সদের তাদের ব্যতিক্রমী উত্সর্গ এবং অসামান্য প্রচেষ্টার জন্য আমার গভীর কৃতজ্ঞতা জানাই৷ আমরা প্রতিশ্রুতিবদ্ধ৷ সচেতনতা বাড়াতে এবং আরও বেশি লোককে দাতা হওয়ার জন্য উত্সাহিত করতে।"

দ্বিপাক্ষিক ফুসফুস প্রতিস্থাপন রোগীর সফল স্রাব গ্লেনিগেলস বিজিএস হাসপাতাল, বেঙ্গালুরুর অগ্রগামী চিকিৎসা অগ্রগতি এবং অতুলনীয় স্বাস্থ্যসেবা সমাধানের জন্য অটল প্রতিশ্রুতির উদাহরণ দেয়।

গ্লেনিগেলস বিজিএস হাসপাতাল কেনেরি সম্পর্কে:গ্লেনিগেলস হসপিটালস বেঙ্গালুরু ক্লাস্টারে স্বাগতম, স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানগুলির একটি বিশিষ্ট জুটি যা বেঙ্গালুরুর হৃদয়ে চিকিৎসা শ্রেষ্ঠত্ব এবং সহানুভূতিশীল যত্নের স্তম্ভ হিসাবে দাঁড়িয়ে আছে। গ্লেনিগেলস হেলথকেয়ার ইন্ডিয়ার অবিচ্ছেদ্য অংশ হিসাবে, আইএইচএইচ হেলথকেয়ারের বিশ্বব্যাপী নাগাল এবং দক্ষতার সাথে সংযুক্ত, এই হাসপাতালগুলি চিকিৎসা শ্রেষ্ঠত্ব, উদ্ভাবন এবং রোগীকেন্দ্রিকতার প্রতি উত্সর্গ দ্বারা চালিত ব্যতিক্রমী রোগীর যত্ন প্রদানের জন্য আমাদের প্রতিশ্রুতির প্রমাণ।

কেনগেরিতে অবস্থিত গ্লেনিগেলস বিজিএস হাসপাতাল গ্যাস্ট্রোএন্টেরোলজি, ক্যান্সার কেয়ার, নিউরোসায়েন্সেস, রেনাল সায়েন্সেস এবং কার্ডিয়াক সায়েন্সে বিশেষত্ব সহ তার ব্যাপক টারশিয়ারি কেয়ার এবং অগ্রগামী বহু-অঙ্গ প্রতিস্থাপন পরিষেবার জন্য বিখ্যাত। এই সুবিধা, 450 শয্যা, উন্নত ইমেজিং প্রযুক্তি, এবং NABH এবং NABL দ্বারা স্বীকৃত, অত্যাধুনিক চিকিৎসা পদ্ধতি এবং প্রযুক্তির ব্যবহার জরুরী এবং গুরুতর যত্ন ব্যবস্থাপনার জন্য মান নির্ধারণ করে।

বিপরীতভাবে, রিচমন্ড রোডের গ্লেনিগেলস হাসপাতাল একটি বিশেষায়িত, অত্যাধুনিক অস্ত্রোপচার কেন্দ্র হিসেবে আবির্ভূত হয়েছে, যেখানে কসমেটোলজি, ডেন্টিস্ট্রি, কসমেটিক পদ্ধতি, অর্থোপেডিকস, ল্যাপারোস্কোপিক এবং ডাইজেস্টিভ সার্জারি, ইউরোলজিকাল এবং ইএনটি পদ্ধতির উপর ফোকাস সহ বিস্তৃত পরিসরের পরিষেবা অফার করে। , মেরুদণ্ডের সার্জারি, একটি ডেডিকেটেড স্তন ক্যান্সার ক্লিনিক সহ। এই হাসপাতালের প্রতিটি কেন্দ্র তাদের নিজ নিজ ক্ষেত্রে সর্বশেষ উদ্ভাবন এবং প্রযুক্তি ব্যবহার করে রোগীর যত্ন, স্বাচ্ছন্দ্য এবং আত্মবিশ্বাস বাড়ানোর জন্য ডিজাইন করা হয়েছে।উভয় প্রতিষ্ঠান জুড়ে, আমাদের অত্যন্ত দক্ষ বিশেষজ্ঞ এবং সার্জনদের দল 'কেয়ার'-এর নীতিতে নিবেদিত। ভালোর জন্য।', নিশ্চিত করা যে প্রতিটি রোগীর যাত্রা ব্যাপক, উপযোগী যত্ন দ্বারা চিহ্নিত করা হয়। আমাদের হাসপাতালগুলি অত্যাধুনিক প্রযুক্তিতে সজ্জিত, যা আমাদেরকে বৈশ্বিক ক্লিনিকাল প্রোটোকলের সাথে সারিবদ্ধ উদ্ভাবনী চিকিত্সা এবং পদ্ধতিগুলি অফার করতে সক্ষম করে।

Gleneagles হসপিটালস বেঙ্গালুরু ক্লাস্টার আশা এবং নিরাময়ের একটি আলোকবর্তিকা হিসাবে কাজ করে, স্বাস্থ্যসেবার জন্য একটি সামগ্রিক দৃষ্টিভঙ্গি মূর্ত করে যা রোগীর কল্যাণের জন্য গভীর-উপস্থিত সমবেদনার সাথে নির্বিঘ্নে ক্লিনিকাল শ্রেষ্ঠত্বকে মিশ্রিত করে। 'আপনার পাশে' থাকার প্রতিশ্রুতি বজায় রেখে, আমরা আমাদের রোগীদের স্বাস্থ্যসেবা যাত্রায় বিশ্বস্ত অংশীদার হওয়ার চেষ্টা করি, স্বাস্থ্যের ফলাফল উন্নত করতে এবং উচ্চতর চিকিৎসা যত্ন এবং সহানুভূতিশীল ব্যস্ততার মাধ্যমে জীবন পরিবর্তন করতে প্রতিশ্রুতিবদ্ধ।

Gleneagles Hospitals Bengaluru Cluster-এ আমাদের সাথে যোগ দিন, যেখানে আমরা অত্যাধুনিক ওষুধকে আন্তরিক যত্নে একত্রিত করি, স্বাস্থ্যসেবা এবং রোগীর অভিজ্ঞতায় নতুন মানদণ্ড স্থাপন করি। এখানে, আপনার সুস্থতা আমাদের অগ্রাধিকার, এবং আমরা স্বাস্থ্যসেবা প্রদানের জন্য নিবেদিত যা সত্যিই একটি পার্থক্য করে।ওয়েবসাইট: https://www.gleneagleshospitals.co.in/gleneagles-hospital-kengeri-bengaluru