নয়াদিল্লি, কৃষ্ণ প্রসাদ চিগুরুপতি, বুধবার গ্রানুলস ইন্ডিয়ার অন্যতম প্রবর্তক একটি খোলা বাজারে লেনদেনের মাধ্যমে 304 কোটি টাকার জন্য কোম্পানিতে 3.09 শতাংশ অংশীদারিত্ব তৈরি করেছেন৷

এনএসই-তে উপলব্ধ ব্লক ডিলের তথ্য অনুসারে, কৃষ্ণ প্রসা চিগুরুপতি 75 লাখ শেয়ার অফলোড করেছে, যার পরিমাণ 3.09 শতাংশ শেয়ার আই গ্রানুলস ইন্ডিয়া।

ন্যাশনাল স্টক এক্সচেং (এনএসই) এর তথ্য অনুসারে শেয়ারগুলি গড়ে প্রতি 405.08 রুপি মূল্যে নিষ্পত্তি করা হয়েছিল, তম ডিলের আকার 303.81 কোটি টাকায় নিয়ে গেছে।

বুধবারের একটি নিয়ন্ত্রক ফাইলিং অনুসারে, গ্রানুলস ইন্ডিয়া বলেছে যে এই চুক্তির প্রাথমিক উদ্দেশ্যগুলি ছিল ব্যক্তিগত ঋণ পরিষ্কার করা, কোম্পানিতে তার হোল্ডিংয়ের বিদ্যমান অঙ্গীকার ছেড়ে দেওয়া এবং একটি ছোট ব্যক্তিগত তারল্য তৈরি করা।

"চিগুরুপতি কোম্পানিকে আরও অবহিত করেছেন যে তার নিকট ভবিষ্যতে গ্রানুলস ইন্ডিয়া লিমিটেডের হাই শেয়ারহোল্ডিং বিক্রি করার কোন পরিকল্পনা নেই৷

"এই লেনদেনের পরে, কোম্পানির মোট প্রবর্তক এবং প্রবর্তক গোষ্ঠীর শেয়ারহোল্ডিং কোম্পানির পরিশোধিত ইকুইট শেয়ার মূলধনের 41.96 শতাংশ থেকে 38.87 শতাংশে পরিবর্তিত হয়েছে," ফাইলিংয়ে বলা হয়েছে৷

প্রোমোটার হিসেবে কৃষ্ণ প্রসাদ চিগুরুপতির হোল্ডিং কোম্পানির পরিশোধিত ইক্যুইটি শেয়ার মূলধনের 34.78 শতাংশ থেকে 31.69 শতাংশে পরিবর্তিত হয়েছে, আমি যোগ করেছি।

ইতিমধ্যে, অ্যাক্সিস মিউচুয়াল ফান্ড, ডেনডানা ইনভেস্টমেন্টস (মরিশাস), ফিডেলিটি ফান্ড ইন্ডিয়া ফোকাস ফান্ড, ফিডেলিটি ইন্ডিয়া ফান্ড, ফিডেলিটি কোরিয়া - ইন্ডিয়া ইক্যুইটি ইনভেস্টম্যান ট্রাস্ট-মাদার এবং লং টার্ম ইক্যুইটি ফান্ড গ্রানুলস ইন্ডিয়ার শেয়ারের ক্রেতাদের মধ্যে ছিল।

ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অফ টেকনোলজি, এবং মুম্বাই-ভিত্তিক ওল্ড ব্রিজ ক্যাপিটা ম্যানেজমেন্টও কোম্পানির শেয়ার তুলে নিয়েছে, এনএসই-এর ব্লক ডেটা অনুসারে।

গ্রানুলস ইন্ডিয়ার শেয়ার 4.61 শতাংশ বেড়ে 427.95 টাকায় এনএসইতে বন্ধ হয়েছে।