নয়াদিল্লি, রিয়েলটি ফার্ম গোদরেজ প্রোপার্টিজ সোমবার বলেছে যে এটি 1,200 কোটি টাকার আনুমানিক রাজস্ব সহ একটি বিলাসবহুল আবাসন প্রকল্প বিকাশের জন্য বেঙ্গালুরুতে একটি 7-একর জমি অধিগ্রহণ করেছে।

একটি নিয়ন্ত্রক ফাইলিংয়ে, সংস্থাটি উত্তর বেঙ্গালুরুর থানিসান্দ্রায় প্রায় 7 একর জমি অধিগ্রহণের কথা জানিয়েছে।

এই জমির উন্নয়নে বিভিন্ন কনফিগারেশনের প্রিমিয়াম আবাসিক অ্যাপার্টমেন্ট সমন্বিত একটি উচ্চমানের আবাসিক প্রকল্প থাকবে।

প্রস্তাবিত প্রকল্পটি প্রায় 9 লক্ষ বর্গফুটের বিকাশযোগ্য সম্ভাবনা রয়েছে এবং প্রায় 1,200 কোটি টাকা আয়ের সম্ভাবনা রয়েছে বলে অনুমান করা হয়েছে, সংস্থাটি বলেছে।

গৌরব পান্ডে, এমডি এবং সিইও, গোদরেজ প্রপার্টিজ, বলেছেন, জমির পার্সেলের প্রাপ্যতা এবং পরিকাঠামো উন্নয়ন বেঙ্গালুরুকে একটি পরিপক্ক রিয়েল এস্টেট বাজারে পরিণত করেছে এবং আবাসিক উন্নয়নের চাহিদা বেড়েছে।

"উত্তর বেঙ্গালুরু আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ বাজার, এবং আমরা আমাদের পোর্টফোলিওতে এই ল্যান্ড পার্সেল যোগ করতে পেরে আনন্দিত। এটি বেঙ্গালুরুতে আমাদের উপস্থিতি আরও জোরদার করবে এবং ভারতের নেতৃস্থানীয় শহর জুড়ে মূল মাইক্রো মার্কেটে আমাদের উপস্থিতি আরও গভীর করার কৌশলকে পরিপূরক করবে," পান্ডে বলেছেন

একটি পৃথক ফাইলিংয়ে, গোদরেজ প্রোপার্টিজ বলেছে যে এটি পুনের হিঞ্জেওয়াড়িতে 11 একর জমির পার্সেল তৈরি করবে।

এই জমির উন্নয়নে প্রাথমিকভাবে গ্রুপ হাউজিং এবং হাই স্ট্রিট রিটেল থাকবে।

প্রায় 1,800 কোটি টাকা আনুমানিক রাজস্ব সহ প্রকল্পটির প্রায় 2.2 মিলিয়ন বর্গফুটের বিকাশযোগ্য সম্ভাবনা থাকবে।

পান্ডে বলেন, "পুনেতে আমাদের জন্য হিঞ্জেওয়াড়ি একটি গুরুত্বপূর্ণ মাইক্রো মার্কেট এবং আমরা আমাদের পোর্টফোলিওতে এই ল্যান্ড পার্সেলটি যোগ করতে পেরে খুশি। এটি পুনেতে আমাদের উপস্থিতি আরও বাড়ায়।"

গোদরেজ প্রপার্টিজ দেশের শীর্ষস্থানীয় রিয়েল এস্টেট ডেভেলপারদের মধ্যে একটি। এটি 2023-24 অর্থবছরে বিক্রয় বুকিংয়ের পরিপ্রেক্ষিতে বৃহত্তম তালিকাভুক্ত রিয়েল এস্টেট বিকাশকারী হয়ে উঠেছে।