গুরুগ্রাম, একটি সতর্কতামূলক ব্যবস্থায়, ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়া (NHAI) এখানে হিরো হন্ড চক ফ্লাইওভারের একটি অংশ "ডুবে" এবং এর প্লাস্টার ক্ষতিগ্রস্ত হওয়ার পরে ট্র্যাফিক চলাচলের জন্য একটি লেন বন্ধ করে দিয়েছে, বুধবার কর্মকর্তা বলেছেন।

20 মিটার ক্ষতিগ্রস্ত অংশের কারণে কোনও দুর্ঘটনা এড়াতে ছয় NHAI কর্মচারীকে মোতায়েন করা হয়েছে, একজন কর্মকর্তা জানিয়েছেন।

এনএইচএআই দ্বারা তিনজন বিশেষজ্ঞের একটি কমিটিও গঠন করা হয়েছে এই বিষয়টি তদন্ত করতে এবং আগামী সাত দিনের মধ্যে ফ্লাইওভারের ক্ষতির কারণ সম্পর্কে একটি প্রতিবেদন পাঠাতে, কর্মকর্তা যোগ করেছেন।

গুরুগ্রাম ট্রাফিক পুলিশ জানিয়েছে, রবিবার রাতে ফ্লাইওয়েভের একটি অংশ থেকে প্লাস্টার পড়ে যায়। সোমবার দিল্লি-জয়পুর রুটের ফ্লাইওভারের একটি লেন যান চলাচলের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে।

"হিরো হোন্ডা ফ্লাইওভার থেকে প্রায় দুই ফুট প্লাস্টার পড়েছিল, যার কারণে বাধা স্থাপন করা হয়েছে এবং একটি লেন যান চলাচলের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। আমাদের পুলিশ দায়িত্বে রয়েছে এবং কোনও বাধা ছাড়াই তিন লেনে ট্র্যাফিক চলাচল মসৃণ। NHAI কর্মকর্তারা এটি মেরামত করা হচ্ছে," বলেছেন বীরেন্দ্র ভিজ, ডিসি ট্রাফিক৷

1400 মিটার ফ্লাইওভারটি প্রায় 200 কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছিল। এটি 2014 সালে শুরু হয়েছিল এবং 2017 সালে শেষ হয়েছিল।

ফ্লাইওভারটিতে এমন ক্ষতির একাধিক ঘটনা রয়েছে। জয়পুর-দিল্লি অংশটি 2018 এবং 2019 সালে দুবার ক্ষতিগ্রস্ত হয়েছিল। 2021 সালে, ফ্লাইওভারের উপরের অংশটি ভেঙে ফেলা হয়েছিল এবং পুনর্নির্মাণ করা হয়েছিল। গত বছর, 2019 সালে নথিভুক্ত একটি মামলায় গুরুগ্রাম পুলিশ তম ফ্লাইওভারের নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার করার জন্য তম নির্মাণ সংস্থার চারজনকে গ্রেপ্তার করেছিল।