গুরুগ্রাম, গুরুগ্রাম সাইবার পুলিশ একটি বেসরকারী ব্যাঙ্কের কর্মচারী সহ দু'জনকে গ্রেপ্তার করেছে, স্টক মার্কেটে ভাল বিনিয়োগের সুযোগ দিয়ে লোকেদের প্রতারণা করার অভিযোগে, পুলিশ মঙ্গলবার জানিয়েছে।

পুলিশের মতে, বিষয়টি এই বছরের 29 ফেব্রুয়ারি প্রকাশ্যে আসে, যখন একজন ব্যক্তি একটি অভিযোগ দায়ের করেন যে একটি জাল অ্যাপের মাধ্যমে শেয়ার বাজারে বিনিয়োগ করে ভাল রিটার্নের অজুহাতে তিনি 25.50 লক্ষ টাকা প্রতারিত হয়েছেন।

এর পরে, মানেসার থানায় একটি মামলা দায়ের করা হয়েছিল এবং তদন্ত শুরু হয়েছিল, পুলিশ জানিয়েছে।

সোমবার পাঞ্জাব থেকে হরপ্রীত সিংকে গ্রেফতার করে পুলিশ। সহকারী পুলিশ কমিশনার (এসিপি) সাইবার প্রিয়াংশু দেওয়ান জানিয়েছেন, তিনি একটি বেসরকারি ব্যাংকে কাজ করতেন এবং সাইবার জালিয়াতদের ব্যাংক অ্যাকাউন্ট সরবরাহ করতেন।

মামলার অপর অভিযুক্ত, পাঞ্জাবের বাসিন্দা দেবেন্দর সিংকেও সোমবার গ্রেপ্তার করা হয়েছে, তিনি বলেছিলেন।

জিজ্ঞাসাবাদের সময়, অভিযুক্তরা প্রকাশ করেছে যে অভিযোগকারীকে 25 লক্ষ টাকা প্রতারণা করার জন্য ব্যবহৃত ব্যাঙ্ক অ্যাকাউন্টটি দেবেন্দরের নামে নথিভুক্ত করা হয়েছিল, পুলিশ জানিয়েছে।

দেবেন্দর উক্ত ব্যাঙ্ক অ্যাকাউন্টটি হারপ্রীতের কাছে 10,000 টাকায় বিক্রি করেছিলেন, যিনি তারপরে তার অন্যান্য সহযোগীদের কাছে 20,000 টাকায় অ্যাকাউন্টটি বিক্রি করেছিলেন, তারা যোগ করেছে।

দেওয়ান বলেন, "নগর আদালতে পেশ করার পর আমরা হরপ্রীতকে দুই দিনের পুলিশ রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছি। অন্য অভিযুক্তকে বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে", দেওয়ান বলেন।

এ বছর এখন পর্যন্ত, সাইবার জালিয়াতির পৃথক মামলায় জড়িত 16 জন ব্যাংক কর্মচারীকে পুলিশ গ্রেপ্তার করেছে, পুলিশ যোগ করেছে।