গুনীত বলেছেন: “যে কক্ষে পুরুষ সহকর্মীদের আমার পক্ষে যোগাযোগ করতে হয়েছে, তাই আমাকে গুরুত্ব সহকারে নেওয়া হবে, নেতৃস্থানীয় আন্তর্জাতিক সহ-প্রযোজনা এবং স্টুডিও-স্কেল প্রকল্পগুলিতে, আমি দেখেছি এবং সক্রিয়ভাবে অগ্রগতির সাথে জড়িত ছিলাম। দুই দশক."

“তবুও ব্যাপক অধ্যয়নের মতো ‘হে নারী! 2023 রিপোর্ট' এখনও প্রধান চলচ্চিত্র নির্মাণ বিভাগ জুড়ে লিঙ্গ বৈচিত্র্যের অভাবের পরামর্শ দেয়। 15টি চলচ্চিত্রের সমীক্ষায় দেখা গেছে যে বিভাগীয় প্রধান পদের মাত্র 12 শতাংশ মহিলারা দখল করেছেন।"

প্যারিস ফিল্ম রিজিয়ন অ্যান ডব্লিউআইএফ (ওমেন ইন ফিল্ম, লস অ্যাঞ্জেলেস) দ্বারা আয়োজিত একটি বিশেষ কান ফিল্ম ফেস্টিভ্যাল ইভেন্টে, একটি নতুন উইমেন ইন ফিল অধ্যায়ের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়েছিল; WIF: ভারত।

একটি বিবৃতি অনুসারে, WIF: ভারতের লক্ষ্য হল পর্দা শিল্পে কেরিয়ার খুঁজছেন মহিলাদের জন্য সমতা এবং সুযোগ আনা। WIF: ভারত, গবেষণা, পরামর্শদাতা, মহিলা চলচ্চিত্র নির্মাতাদের জন্য একটি সৃজনশীল ল্যাব সহ প্রোগ্রামিং এবং অ্যাডভোকেসিকে সমর্থন করার জন্য সারা ভারত থেকে প্রতিনিধিত্ব সহ শিল্প নেতাদের একটি উপদেষ্টা পরিষদ একত্রিত করা হবে।

তিনি যোগ করেছেন: "তার 50 বছর ধরে, WIF উদীয়মান মহিলাদের সৃজনশীলদের পাইপলাইন তৈরিতে সহায়তা করে হলিউডের সংস্কৃতিকে রূপান্তরিত করার জন্য কাজ করেছে। WIF-এর প্রতি আমার আশা: ভারত হল মহিলাদের জন্য এই চাকরিগুলিতে অ্যাক্সেসের পদ্ধতিগত বাধাগুলি কমাতে সাহায্য করবে। মেন্টরশিপ নেটওয়ার্কিং অফার করে, এবং ফেলোশিপ, ওয়ার্কশপ, এবং একটি ইন্ডাস্ট্রি হেল্পলাইন খোলার মাধ্যমে যা বর্তমানে এই শিল্পে রয়েছে তাদের ক্যারিয়ার টিকিয়ে রাখতে সাহায্য করে।

"নারীরা সত্যিকারের ভবিষ্যত, এবং WIF এবং WIF: ভারতের পাশাপাশি, আমরা সেই অসীম সম্ভাবনা, সমতা এবং স্ক্রিন ইন্ডাস্ট্রিতে কেরিয়ার খুঁজছেন মহিলাদের জন্য সুযোগ তৈরি করার আশা করি।"

"একটি ক্রমবর্ধমান বিশ্বব্যাপী বাজার এবং ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের ফিল শিল্পের মধ্যে গভীর সংযোগের সাথে, এটি আমাদের লিঙ্গ সমতা কাজের বিবর্তনের একটি স্বাভাবিক পরবর্তী পদক্ষেপ," বলেছেন WIF-এর সিইও কার্স্টেন শ্যাফার৷

"আমরা ভারতে নারী চলচ্চিত্র নির্মাতাদের জন্য সম্প্রদায় এবং সংস্থান তৈরির অপরিসীম মূল্য উপলব্ধি করি এবং আমরা গুনীতের সাথে এই উদ্যোগে সহযোগিতা করার জন্য উন্মুখ।"

1973 সালে উইমেন ইন ফিল্ম, লস অ্যাঞ্জেলেস হিসাবে প্রতিষ্ঠিত, WIF 50 বছরেরও বেশি সময় ধরে জেন্ড ইক্যুইটির জন্য লড়াই করছে।