ভূজ (গুজরাট) [ভারত], বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) গুজরাটের ভুজের জাখাউ উপকূলে একটি বিচ্ছিন্ন দ্বীপ থেকে সন্দেহজনক ওষুধের 10 প্যাকেট উদ্ধার করেছে৷

"একটি অনুসন্ধান অভিযানে, বিএসএফ ভুজের জাখাউ উপকূলের একটি বিচ্ছিন্ন দ্বীপ থেকে 10 প্যাকেট সন্দেহজনক ওষুধ উদ্ধার করেছে", বিএসএফ এক বিবৃতিতে বলেছে।

বিএসএফ গত আট দিনে জাখাউ উপকূলে মোট 139 প্যাকেট সন্দেহজনক ওষুধ উদ্ধার করেছে, এটি যোগ করেছে।

বিএসএফ আরও বলেছে, "উপকূল এবং ক্রিক এলাকার বিচ্ছিন্ন দ্বীপগুলি বিএসএফ দ্বারা নিবিড়ভাবে অনুসন্ধান করা হচ্ছে।"

আজ এর আগে, সীমান্ত নিরাপত্তা বাহিনী (বিএসএফ) পাঞ্জাবের ফিরোজপুর জেলায় একটি পিস্তল সহ একটি চীনের তৈরি ড্রোন উদ্ধার করেছে।

যে ড্রোনটি উদ্ধার করা হয়েছে সেটিকে চিনের তৈরি ডিজেআই ম্যাভিক-৩ ক্লাসিক হিসেবে চিহ্নিত করা হয়েছে।

"২২শে জুন, ২০২৪ তারিখে, বিএসএফ গোয়েন্দা শাখা ফিরোজপুর জেলার সীমান্ত এলাকায় একটি সন্দেহভাজন প্যাকেট সহ একটি ড্রোনের উপস্থিতি সম্পর্কিত তথ্য ভাগ করে। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায়, বিএসএফ সৈন্যরা ঘটনাস্থলে ছুটে যায় এবং ব্যাপক অনুসন্ধান অভিযান চালায়, "একটি আনুষ্ঠানিক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

প্যাকেটটি হলুদ রঙের আঠালো টেপে মোড়ানো ছিল এবং একটি ছোট প্লাস্টিকের টর্চ সহ একটি ধাতব আংটিও এর সাথে সংযুক্ত পাওয়া গেছে। প্যাকেট তল্লাশি করে ভেতরে একটি পিস্তল (ব্যারেল ছাড়া) ও একটি খালি পিস্তলের ম্যাগাজিন পাওয়া যায়।

এদিকে, বিএসএফ এবং পাঞ্জাব পুলিশের যৌথ অভিযানে শনিবার হেরোইন সহ একটি পাকিস্তানি ড্রোন উদ্ধার করা হয়েছে।

তার অফিসিয়াল এক্স হ্যান্ডেলে নিয়ে, বিএসএফ পাঞ্জাব বলেছে, "22 জুন, 2024-এ, ফাজিলকা জেলার সীমান্ত এলাকায় মাদকদ্রব্য সহ একটি ড্রোনের উপস্থিতি সম্পর্কে বিএসএফ গোয়েন্দা শাখার তথ্যের ভিত্তিতে, বিএসএফ সৈন্যরা পাঞ্জাব পুলিশের সহযোগিতায় এই অভিযান চালায়। সন্দেহভাজন এলাকায় তল্লাশি অভিযান চালানো হচ্ছে।"